শুভ জন্মদিন বুবলী

সংবাদ পাঠিকা থেকে ঢাকাই সিনেমায় যুক্ত হয়ে কোটি দর্শকের মন জয় করে নিয়েছেন শবনম ইয়াসমিন বুবলী। দেশীয় চলচ্চিত্রের শীর্ষ চাহিদাসম্পন্ন নায়ক শাকিব খানের বিপরীতে ২০১৬ সালে ঈদুল আজহায় একসঙ্গে দু’টি ছবি দিয়ে অভিষেক তার। মন্দার বাজারে ‘বসগিরি’ ও ‘শুটার’ দু’টি ছবিই ব্যবসা সফল হয়। এরপর এ জুটির ‘সুপারহিরো’ ও ‘চিটাগাংইয়া পোলা নোয়াখাইল্যা মাইয়া’, ‘রংবাজ’, ‘পাসওয়ার্ড’সহ একে একে প্রায় এক ডজন ছবিই সুপারহিট ব্যবসা করে।

শাকিবের সঙ্গে জুটি বাঁধার পর সবাই ধরেই নিয়েছিলেন, শাকিবকে ছাড়া অন্য কোনো ছবিতে বুবলী অভিনয় করবেন না। কিন্তু সবার সেই ধারণা ভুল প্রমাণ করে শাকিব ছাড়া অন্য নায়কদের বিপরীতেও অভিনয় করছেন বুবলী। যদিও শাকিব ছাড়া বুবলীর প্রথম ছবি ‘ক্যাসিনো’ মুক্তির পর প্রথম সপ্তাহেই ফ্লপের তালিকায় পড়ে।

আজ ২০ নভেম্বর এই নায়িকার জন্মদিন। প্রতিবার নিজের মতো করেই জন্মদিন পালন করেন তিনি। বুবলী বলেন, ‘আমার জন্মদিনটা আমি আমার নিজের মতো করে কাটাই। পরিবারের সবার সঙ্গে বাসায় উদযাপন করি, মসজিদে মিলাদ দেওয়া হয়, আর এতিমদের খাওয়ানো হয়। বরাবরই এমনই করি। এবারও সে রকমই পরিকল্পনা আছে।’ বুবলী আরও বলেন, ‘জন্মদিনে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের কাছে অনেক ভালোবাসা পাই। সবাই আমার জন্য দোয়া করবেন সামনে যেন আরও ভালো চলচ্চিত্র উপহার দিতে পারি। সবার ভালোবাসা আর দোয়ায় সামনের দিকে এগিয়ে যেতে চাই।’

বর্তমানে বুবলীর হাতে রয়েছে পরিচালক সাইফ চন্দনের ‘কয়লা’ নামের একটি ছবিতে। এ ছবির শুটিং চলছে সিলেটের প্রত্যন্ত একটি এলাকায়। কিন্তু ছবির নায়ক শুটিং করতে গিয়ে আহত হওয়ায় আপাতত কাজ বন্ধ রয়েছে। এটি নিরবের সঙ্গে বুবলীর তৃতীয় ছবি।

ঢাকায় জন্ম ও বেড়ে ওঠা চিত্রনায়িকা বুবলীর বাবা আবুল কাশেম ও মা জেসমিন আক্তারের চার সন্তানের মধ্যে তৃতীয় তিনি। বড় বোন নাজনীন মিমি একটা সময় গান করলেও বর্তমানে স্বামী সংসার নিয়ে ব্যস্ত। মেজো বোন শারমিন সুইটি একুশে টিভিতে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করছেন দীর্ঘদিন। আর ছোট ভাই জাহিদ হাসান আকাশ ব্যস্ত পড়াশোনা নিয়ে।

শৈশব থেকেই পড়াশোনায় মেধাবী বুবলীর প্রথম বিদ্যাপীঠ উদয়ন স্কুল অ্যান্ড কলেজ। তিনি এইচএসসি পাস করেন উত্তরা উইমেন কলেজ থেকে। সেখান থেকেই অর্থনীতিতে অনার্স শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেন। এখন সিনেমাই বুবলীর স্বপ্ন। সিনেমার সঙ্গেই কাটে তার একেকটা দিন। দর্শকের ভালোবাসায় সিক্ত হয়ে আরও বহুদূর পথ চলতে চান এই নায়িকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × three =