সংগীতশিল্পী ন্যান্সির জন্মদিন আজ

২০০৬ সালে ভালোবেসে বিয়ে করেন ব্যবসায়ী আবু সাঈদ সৌরভকে। আনুষ্ঠানিকভাবে ২০১২ সালের ২৪ মে ছয় বছরের সংসারজীবনের ইতি টানেন নাজমুন মুনিরা ন্যান্সি। তাদের একমাত্র মেয়ে রোদেলা। তিনি পরবর্তীতে নাজিমুজ্জামান জায়েদকে ২০১৩ সালের ৪ মার্চ বিয়ে করেছেন। জায়েদ ময়মনসিংহ পৌরসভায় চাকরি করছেন এবং ব্যবসার সঙ্গেও জড়িত। ২০২১ সালের এপ্রিল মাসে এক ফেসবুক স্ট্যাটাসে নাজিমুজ্জামান জায়েদের সঙ্গে একসঙ্গে থাকছেন না বলে জানান ন্যান্সি। একই বছরের জুলাই মাসে আরেক ফেসবুক স্ট্যাটাসে তৃতীয় বারের মতো বিয়ের পিঁড়িতে বসার ঘোষণা দেন ন্যান্সি।

২০০৬ সালে হৃদয়ের কথা ছবির গানে কণ্ঠ দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় ন্যান্সির। একই বছরে বিজ্ঞাপনের জিঙ্গেলেও অভিষেক হয় তার। পরের বছরে ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা ছবির “পৃথিবীর যত সুখ যত ভালোবাসা” গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন ন্যান্সি। এই বছর আমার আছে জল এবং চন্দ্রগ্রহণ চলচ্চিত্রের গানেও কণ্ঠ দেন। ২০০৯ সালে সংগীতা থেকে বের হয় ন্যান্সির প্রথম একক অ্যালবাম ভালোবাসা অধরা;এছাড়া থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার চলচ্চিত্রে হাবিব ওয়াহিদের সঙ্গীত পরিচালনায় তার সাথে দ্বৈত “দ্বিধা গানটি শ্রোতাপ্রিয়তা লাভ করে। এই গানের জন্য তিনি প্রথমবারের মত মেরিল-প্রথম আলো পুরস্কার-এ তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী) বিভাগে পুরস্কার লাভ করেন। ২০১০ সালে হাবিবের সঙ্গীত পরিচালনায় খোঁজ-দ্য সার্চ চলচ্চিত্রে “এতো দিন কোথায় ছিলে” এবং ভালোবাসলেই ঘর বাঁধা যায় না চলচ্চিত্রে “বুকের ভিতর” গানে কণ্ঠ দেন।

২০১১ সালে প্রজাপতি চলচ্চিত্রে “স্পর্শ” ও “দু দিকে বসবাস” গানে কণ্ঠ দেন। এই চলচ্চিত্রের গানের জন্য তিনি প্রথমবারের মত জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া কে আপন কে পর চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন। ২০১২ সালে ন্যান্সির দ্বিতীয় অ্যালবাম রঙ মুক্তি পায়। এবছর ভালোবাসার রঙ চলচ্চিত্রের “গভীরে আরো গভীরে” ও “ভালোবাসার একটু বেশি” গানে কণ্ঠ দেন। ২০১৩ সালে মুক্তি পায় তার তৃতীয় একক অ্যালবাম মায়াবি আকাশ নীল এবং আসিফ আকবর-এর সাথে দ্বৈত অ্যালবাম ঝগড়ার গান। এই বছর পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রের “আকাশ হতে আমি চাই” গানে কণ্ঠ দেন। এই গানের জন্য তিনি টানা পঞ্চমবারের মত তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী) বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

২০১৬ সালে তিনি সুইটহার্ট ও নিয়তি চলচ্চিত্রে কণ্ঠ দেন। এছাড়া সাউন্ডটেকের ব্যানারে তার চতুর্থ একক অ্যালবাম ভালোবাসো বলে বের হয়। এই অ্যালবামের গীত রচনা করেছেন আহমেদ রিজভী এবং সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শফিক তুহিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 1 =