সত্যজিৎকে নিয়ে বাংলাদেশি সিনেমার পোস্টার প্রকাশ

উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়কে নিয়ে বাংলাদেশে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘প্রিয় সত্যজিৎ’। সত্যজিতের জন্মশতবর্ষে তাকে উৎসর্গ করে এটি নির্মাণ করেছেন পরিচালক প্রসূন রহমান।

ইতিমধ্যে সেন্সর ছাড়পত্রও পেয়েছে ‘প্রিয় সত্যজিৎ’। শনিবার (২৩ এপ্রিল) সত্যজিতের প্রয়াণ দিবস উপলক্ষ্যে প্রকাশ করা হয়েছে চলচ্চিত্রটির দুটি পোস্টার।

চলচ্চিত্রটির পোস্টার প্রকাশ উপলক্ষে প্রসূন রহমান বলেন, বুধবার সিনেমাটি আনকাট সেন্সর পেয়েছে। সত্যজিতের প্রয়াণ দিবস উপলক্ষে আমরা সিনেমাটির দুটি পোস্টার প্রকাশ করেছি। সবকিছু ঠিক থাকলে আশা করছি ঈদের পরপরই বা মে মাসের মধ্যেই সিনেমাটি মুক্তি দিতে পারব।

‘প্রিয় সত্যজিৎ’ সিনেমার গল্প ও চিত্রনাট্যও করেছেন প্রসূন রহমান নিজেই। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে তার নিজস্ব প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটরের ব্যানারে।

এর আগে প্রসূন রহমান জানিয়েছিলেন, সিনেমায় সত্যজিৎ রায় নানাভাবে আসবেন কিন্তু তার চরিত্রে কেউ অভিনয় করবেন না। গল্পসূত্র হিসেবে জানা গেছে, এর কাহিনি তিন সময়ের তিনজন চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে। প্রথমজন সত্যজিৎ রায় নিজে। আর অন্য দুজন পরবর্তী দুই প্রজন্মের।

এতে প্রবীণ নির্মাতা আসিফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। নবীন নির্মাতা অপরাজিতা চরিত্রের অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন পংকজ মজুমদার, সঙ্গীতা চৌধুরী, সাঈদ বাবু, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী ও আবীর। এছাড়া সিনেমাটিতে নির্মাতা অপরাজিতার সহযোগী ফিল্ম-ক্রুদের চরিত্রে অভিনয় করবেন সত্যিকারের কয়েকজন কলাকুশলী।

বাংলানিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − eleven =