সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসার জীবনাবসান 

সাবেক প্রতিমন্ত্রী ও বীর মুক্তিযোদধা অধ্যাপিকা জিনাতুন নেসা  তালুকদার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে আজ সকাল ৬টা ৭ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে……..রাজিউন)। তিনি হৃদপিন্ড ও ফুসফুসের জটিল অসুখে ভুগছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দুই পুত্র এবং অসংখ্য আত্মীয় স্বজন ও রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

তিনি সপ্তম ও নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন ( রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জ) থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারে তিনি ১৯৯৬ সালের ডিসেম্বর মাস থেকে ২০০১ সালের জুলাই পর্যন্ত প্রথমে প্রাথমিক ও গণশিক্ষা এবং পরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ২০১৮ সালে বেগম রোকেয়া পদকে ভূষিত হন। তিনি রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেন।

আগামীকাল সোমবার বাদ যোহর রাজশাহীর কাদিরগঞ্জে জানাজা শেষে তাকে হেতম খাঁ গোরস্তানে দাফন করা হবে।

সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদারের মৃত্যুতে বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রীর শোক

সাবেক প্রতিমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিনাতুন নেসা তালুকদারের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

 

এক শোক বার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার ১৯৯৭ সালে রাজশাহীর তৎকালীন বাগমারা-মোহনপুর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী হন। পরে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন। তিনি ২০১৮ সালে বেগম রোকেয়া পদকে ভূষিত হন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 5 =