সালেক সুফীর আজ জন্মদিন

খন্দকার আবদুস সালেক সুফী (সালেক সুফী)। প্রকৌশলী ও আন্তর্জাতিক জ্বালানি বিশেষজ্ঞ। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে গ্যাস ও জ্বালানি সেক্টরে কাজের বিপুল অভিজ্ঞতা রয়েছে তার। আফগানিস্তানেও দীর্ঘ সময় জ্বালানি নিয়ে বিদেশি সংস্থার সঙ্গে কাজ করেছেন। খুব কাছ থেকে দেখেছেন আফগানিস্তান। তিনি খ্যাতিমান ক্রীড়া বিশ্লেষক। ক্রিকেট নিয়ে নিয়মিত লেখালেখি করেন। লেখালেখি করেন আরো নানা বিষয় নিয়ে।

আজ ১৪ এপ্রিল বাংলা পহেলা বৈশাখ সালেক সুফীর ৬৯ম জন্মদিন। ঝালকাঠিতে নদীর পারে বাবার বাসায় তার জন্ম হয়েছিল। বাংলাদেশের জ্বালানি খাতে দীর্ঘসময় যুক্ত থাকার পর তিনি এখন অস্ট্রেলিয়া প্রবাসী। তিনি জ্বালানি খাতের বিশেষ প্রকাশনা এনার্জি এন্ড পাওয়ারের কন্টিবিউটিং এডিটর। প্রদায়ক হিসেবে কাজ করছেন মাসিক প্রকাশনা রঙ বেরঙ ম্যাগাজিনের সাথে। জ্বালানি ও ক্রীড়া বিষয়ক টিভি টকশোতে তিনি একজন পরিচিত মুখ।

সালেক সুফী তার এক ফেইসবুক পোস্টে লিখেছেন, জীবনে মাত্র একবার জন্মস্থানে ২০০০ কিছু সময়ের জন্য ফিরে যাওয়ার সুযোগ হয়েছিল। ইতিমধ্যেই টুইটার, ফেইসবুকে আমার বন্ধু, শুভাকাঙ্ক্ষিরা আগাম শুভেচ্ছা পাঠাচ্ছেন। জানিনা আর কতদিন বেঁচে থাকবো।  দোয়া করবেন যতদিন থাকি এই সুন্দর পৃথিবীতে যেন কিছু পদচিহ্ন রেখে যেতে পারি।

সালেক সুফীর জন্মদিনে এনার্জি এন্ড পাওয়ার এবং রঙ বেরঙ পরিবারের পক্ষ থেকে অফুরন্ত শুভেচ্ছা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 12 =