বার্মিংহামে রেকর্ডিং হলো সোলসের নতুন গান ‘নতুন শহর’

এ বছর ব্যান্ডের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন করছে সোলস। এরই মধ্যে ঘোষণা দিয়েছে ৫০ বছর পূর্তি উপলক্ষে ৫০টি নতুন গান প্রকাশের। সঙ্গে থাকছে বিভিন্ন কনসার্ট। সেই আয়োজনের অংশ হিসেবে সোলস এখন কনসার্ট মাতাতে গেছে যুক্তরাজ্যে। ইতিমধ্যে লন্ডনে একটি কনসার্ট করেছে ব্যান্ডটি। এরপর বার্মিংহামের কনসার্টে গান পরিবেশন করল দলটি। সেই সঙ্গে বাঁধল নতুন একটি গান। গানের শিরোনাম ‘নতুন শহর’।

যুক্তরাজ্যের স্থানীয় সময় ১১ জুলাই সন্ধ্যায় বার্মিংহামের কনসার্টে গান পরিবেশন করে সোলস। কনসার্ট শেষে মধ্যরাতে বার্মিংহাম স্টুডিওতে বসে নতুন গান নিয়ে। সেই রাতেই লেখা ও সুর করা হয় ‘নতুন শহর’ গানটির। গানের কথা লিখেছেন ‘পরী’খ্যাত গীতিকার শেখ রানা। সুর করেছেন পার্থ বড়ুয়া। গানে একটি র‍্যাপ অংশ থাকছে। এই অংশে কণ্ঠ দিয়েছেন কোক স্টুডিও বাংলার ‘মুড়ির টিন’ গানের শিল্পী তৌফিক আহমেদ।

নতুন শহর গানের বাকি কাজ শেষ হবে ঢাকায়। দেশে ফিরে গানটির সংগীতায়োজন, মিক্স-মাস্টারিংয়ের কাজ হবে। গানের কথা নিয়ে জানতে চাইলে যুক্তরাজ্য থেকে গীতিকবি শেখ রানা বলেন, ‘সোলস ৫০ বছরে ৫০ গান প্রকাশ করার যে উদ্যোগ নিয়েছে, তার একটা গান নতুন শহর। গানের পেছনের গল্প হলো নতুন শহর দেখার আনন্দ। একই সঙ্গে থাকছে নতুন শহর নিয়ে মানুষের দুঃখ-বেদনার গল্প।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 5 =