সৌরভ গাঙ্গুলির চোখে বিশ্বকাপের সেরা ৫ দল

২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে আগামী ৫ অক্টোবর শুরু হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের এখনো ২ মাসের মতো বাকি থাকলেও অনেক আগেই শুরু হয়ে গেছে ভবিষ্যদ্বাণী। কোন দলের শিরোপা জেতার সম্ভাবনা বেশি, কারা খেলবে সেমিফাইনাল; সেগুলো নিয়ে এরই মধ্যে নিজেদের মতামত জানিয়েছেন ক্রিকেটের সাবেক তারকারা।

ভারতের মাটিতে বিশ্বকাপ নিয়ে সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও ভবিষ্যদ্বাণী করেছেন। অংশগ্রহণকারী ১০ দলের বর্তমান পারফরম্যান্স, গেম প্ল্যান ও অভিজ্ঞতার বিচারে অন্য সবার মতো সেমিফাইনালের ৪ দল নয় বরং ৫ দল বাছলেন প্রিন্স অব কলকাতা।

২০০৩ বিশ্বকাপের রানার্স-আপ দলের অধিনায়কের বিবেচনায় চার সেমিফাইনালিস্ট হলো- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান। তবে এই তালিকায় শীর্ষ পাঁচ দলের মধ্যে গতবারের রানার্স-আপ নিউ জিল্যান্ডকেও রেখেছেন সৌরভ। তার ভাষ্যমতে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান যেতে পারে শেষ চারে। নিউ জিল্যান্ডকে বাদ দিলেও হবে না। নিউজিল্যান্ড সব সময়ই দারুণ খেলেছে। দক্ষিণ আফ্রিকাও দারুণ দল। আমায় যদি সেরা পাঁচ দল বাছতে বলা হয়; তা হলে আমি বলব, অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, পাকিস্তান আর নিউ জিল্যান্ড।

এদিকে গত বিশ্বকাপের মতো এবারেও ভারতের চিন্তা চার নম্বর ব্যাটসম্যান। শ্রেয়াস, রাহুলের চোট সেই সঙ্গে দ্রাবিড়, রোহিতের চিন্তাও বেড়েছে। সেই সমস্যার সমাধানে সৌরভের পছন্দ নতুন একজনকে। সাবেক এই অধিনায়কের মতে, উদীয়মান তিলক ভার্মাকে চার নম্বরে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপ চলবে আগামী ১৯ নভেম্বর পর্যন্ত। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের এবারের আসরেও থাকছে না কোনপ্রকার কোয়ার্টার ফাইনাল। রবিন রাউন্ড পদ্ধতিতে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলই খেলবে একে অপরের বিপক্ষে। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল খেলবে সেমিফাইনাল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + sixteen =