১০ লাখ রুপি প্রাইজমানি পাচ্ছেন ফখর জামান

ঢাকা, ৫ নভেম্বর ২০২৩ (বাসস): দুর্দান্ত এক সেঞ্চুরি হাকিয়ে বিশ্বকাপের গুরুত্বপুর্ন ম্যাচে গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানকে জয় পাইয়ে  দেয়ায়  টপ অর্ডার ব্যাটার ফকর জামানকে ১০ লাখ রুপি প্রাইজমানি দেয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ এই ঘোষণা দিয়েছেন।

বিশ^কাপে  পাকিস্তানের হয়ে  দ্রুত সেঞ্চুরি করা এ ৮১ বলে আট বাউন্ডারি ও ১১ ওভার বাউন্ডারিতে   ১২৬ রানের ইনিংস খেলেছেন।  তার এ অসাধারন সেঞ্চুরিতে  ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ^াস্য এ জয়ে  টুর্নামেন্টে  সেমিফাইনালে খেলা   আশা বাঁচিয়ে রাখতে সক্ষম হয়েছে।

ফখর জামানের ম্যাচ জয়ী ওই ইনিংসের উচ্ছসিত প্রশংসা করে আশরাফ বলেন, তিনি ৩৩ বছর বয়সি ওই ব্যাটারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং আগামীতেও তার কাছ থেকে এমন আরো ইনিংস দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন। পরের ম্যাচগুলোতেও পাকিস্তান দলের এমন সফলতা কামনা করে ফকর জামানের জন্য প্রাইজমানি দেয়ার ঘোষণা করেন পিসিবি প্রধান।

শনিবার বৃস্টি বিঘিœত ম্যাচে ফখর জামানের এমন ঝড়ো ইনিংসে ডিএলএস পদ্ধতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১ রানে জয়লাভ করে পাকিস্তান। এই জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে দলটি।

৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হাই ভোল্টজ  ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে  মারমুখি ব্যাটিং শুরু করে পাকিস্তান। বিশেষ করে ফখর জামান মাত্র ৬৩ বলে সেঞ্চুরি পুর্ন করেন। ম্যাচের ২১.৩ ওভারে যখন বৃস্টি হানা দেয় তখন তার ব্যাটিং পার্টনার বাবর আজমও পৌঁছে যান হাফ সেঞ্চুরিতে।

পরে ৪১ ওভারে ৩৪২ রানের সংশোধিত লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে ফখর অপরাজিত ১২৬ রান করেন। অপরদিকে বাবর আজম অপরাজিত ৬৬ রান তোলার পর ফের যখন বৃস্টি আসে তখন ৪ ওভারে ৪০ রান যোগ করেছিল পাকিস্তান। শেষ পর্যন্ত আয়োজকরা ম্যাচটির যখন ইতি টানতে বাধ্য হয় তখন বৃস্টি আইনে ২১ রানে এগিয়ে ছিল পাকিস্তান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − four =