১৪ বছর পর ঢাকায় গাইবে পাকিস্তানের ব্যান্ড জাল

২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জাল। দীর্ঘ ১৪ বছর পর আবারও ঢাকায় আসছে ব্যান্ডটি। ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন জাল ব্যান্ডের ভোকাল ও গিটারিস্ট গহর মমতাজ।

গত শুক্রবার ফেসবুকে একটি কনসার্টের ছবি শেয়ার করে গহর লেখেন, ‘হ্যালো বাংলাদেশ। শিগগির দেখা হচ্ছে।’ বিস্তারিত জানার জন্য ওয়েবসাইটের একটি লিংক শেয়ার করেন তিনি। সেই লিংক থেকে জানা যায়, আগামী ২৭ সেপ্টেম্বর পূর্বাচলের ঢাকা অ্যারেনায় ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের কনসার্টে গাইবে ব্যান্ড জাল। কনসার্টটি আয়োজন করছে অ্যাসেন বাজ, গেট সেট রক ও জিরকোনিয়াম। কনসার্টের দিন বিকেল ৫টায় খোলা হবে গেট। আয়োজন শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ইতিমধ্যে গেট সেট রকের ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৫০ টাকা। তবে জাল ব্যান্ড ছাড়া অন্য পারফর্মারদের নাম ঘোষণা করেনি আয়োজকেরা। এমনকি, এখনই এই বিষয়ে কথা বলতে চাইছে না তারা। আগামী কয়েক দিনের মধ্যেই কনসার্টের বিস্তারিত জানাবে বলে জানিয়েছে আয়োজকেরা। জানা গেছে, জাল ব্যান্ডের সঙ্গে পারফর্ম করবে বাংলাদেশের কয়েকটি ব্যান্ড। এর আগে ২০১০ সালে জালের সঙ্গে পারফর্ম করেছিল ব্যান্ড আর্টসেল, শূন্য ও বোহেমিয়ান।

২০০২ সালে পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম ও গহর মমতাজ মিলে উদ্যোগ নেন একটি ব্যান্ড গঠন করার। জাল নামের সেই ব্যান্ডে পরের বছর যোগ দেন ওমর নাদিম ও সালমান অ্যালবার্ট। ২০০৪ সালে প্রকাশ পায় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যা’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। শুধু নিজ দেশ পাকিস্তানেই নয়, জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে বিশ্বব্যাপী। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় ব্যান্ডটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

7 + thirteen =