২২ বছর পর প্রিন্স মাহমুদের সুরে মিজানের গান

প্রতিবছর ঈদ উৎসবে নতুন গান প্রকাশ করেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। ১৯৯৫ সাল থেকে শুরু হয়েছিল এ ধারা। কোনো কোনো বছর হয়তো ঈদের পরিবর্তে ভালোবাসা দিবসে প্রকাশ করেছেন, কিন্তু নতুন গান প্রকাশ থেমে থাকেনি। এবার ঈদেও প্রিন্স মাহমুদ আসছেন নতুন গান নিয়ে, যে গানের মাধ্যমে ২২ বছরের বিরতি ভাঙছে।

২০০০ সালের ঈদ উৎসবে প্রিন্স মাহমুদের সুরে বাজারে এসেছিল মিশ্র অ্যালবাম ‘স্রোত’। এই অ্যালবামে গেয়েছিলেন আইয়ুব বাচ্চু, জেমস, নকীব খান, শাফিন আহমেদ, পার্থ বড়ুয়া, জুয়েল, হাসান, টিপু, পিয়াস ও মিজান। ‘আজ আপন কাল পর’ শিরোনামের গানটি ছিল মিজানের গাওয়া প্রথম একক গান। এরপর প্রিন্সের সুরে ‘চিঠি’ অ্যালবামে ‘কেন মাটির দেহে কাচের হৃদয়’ শিরোনামে আরেকটি গান গেয়েছিলেন মিজান। এরপর তিনি ওয়ারফেজ ব্যান্ডে যোগ দেওয়ায় একক গানে সময় দিতে পারেননি। ফলে প্রিন্স মাহমুদ ও মিজানের যুগলবন্দী দুটি গানেই থেমে ছিল।

এরই মধ্যে কেটে গেছে দীর্ঘ ২২টি বছর। মিজান ওয়ারফেজ ছেড়েছেন, নতুন ব্যান্ড গড়েছেন। একক গানেও সময় দিচ্ছেন মাঝেমধ্যে। দীর্ঘ বিরতির পর আবারও প্রিন্স মাহমুদের আস্তানায় হাজির হলেন মিজান। দুজনের যুগলবন্দীতে তৈরি হলো নতুন গান ‘এমন হয়নি আগে’। হার্ড রক ঘরানার গানটির কথা লিখেছেন স্যামুয়েল হক। সংগীতায়োজন করেছেন সাইদ সুজন। মিউজিক ভিডিও বানাচ্ছেন শাহরিয়ার পলক। এবার ঈদ উপলক্ষে জি সিরিজ থেকে প্রকাশ পাবে গানটি।

প্রিন্স মাহমুদ বলেন, ‘নব্বইয়ের দশকের শুরুর দিকে যে ধরনের গান করতাম, এই গানে সেই সুরকে ফিরিয়ে আনার চেষ্টা করেছি। মূলত এটা একটা প্রেমের গান। প্রথম প্রেমে পড়ার অনুভূতি নিয়ে লেখা গান।’

নতুন গানটি প্রয়াত সাউন্ড ইঞ্জিনিয়ার ইমরান আহমেদ চৌধুরী মবিনকে উৎসর্গ করা হবে বলে জানান প্রিন্স মাহমুদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 3 =