অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে শ্রীলংকা-নিউজিল্যান্ড

প্রথম দুই টি-টোয়েন্টি শেষে শ্রীলংকা ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। এতে অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। সিরিজ জয় নিশ্চিত করতে আগামী ৮ মার্চ কুইন্সটাউনে বাংলাদেশ সময় সকাল ৭টায় শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে শ্রীলংকা ও নিউজিল্যান্ড।

প্রথম টি-টোয়েন্টিতে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় শ্রীলংকা। এই জয়ে এবারের নিউজিল্যান্ড সফরে প্রথম জয়ের দেখা পায় লংকানরা। টি-টোয়েন্টির আগে নিউজিল্যান্ডের কাছে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হেরেছিলো শ্রীলংকা।

পিছিয়ে থেকে ডুনেডিনে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে দাপটের সাথে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। পেসার এডাম মিলনের বোলিং ও ওপেনার টিম সেইফার্টের বিধ্বংসী ব্যাটিংয়ে ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড।

মিলনের ৫ উইকেট শিকারে প্রথমে ব্যাট করে ১৪১ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। ৩২ বল বাকী রেখে ১৪২ রানের টার্গেট স্পর্শ করে ফেলে নিউজিল্যান্ড। ৪৩ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৭৯ রান করেন সেইফার্ট।

দ্বিতীয় ম্যাচের মত পারফরমেন্স ধরে রেখে  সিরিজ জয়ের লক্ষ্যের কথা জানালেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে শতভাগ না হলেও, দ্বিতীয় ম্যাচে সেরা পারফরমেন্স করেছে দল। পারফরমেন্সের ধারা অব্যাহত রেখে সিরিজ জয়ই প্রধান লক্ষ্য আমাদের।’

এ দিকে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদি শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকাও। তিনি বলেন , ‘প্রথম ম্যাচের ব্যাটিং দ্বিতীয় টি-টোয়েন্টিতে আমরা করতে পারিনি। আমাদের ঘুড়ে দাঁড়াতে হবে এবং আরও ভালো ক্রিকেট খেলতে হবে। আশা করছি, তৃতীয় ম্যাচে ভালো পারফরমেন্সে করে সিরিজ জিততে পারবো আমরা।’

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২২বারের দেখায় শ্রীলংকার জয় ৯টিতে (দু’টি সুপার ওভারে জয়) এবং নিউজিল্যান্ড জিতেছে ১২টিতে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাসস 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + eleven =