দেবের সঙ্গে সিনেমা নিয়ে অনিশ্চয়তায় তাসনিয়া ফারিণ

‘প্রতীক্ষা’ নামের এই সিনেমায় ফারিণের সঙ্গে দেখা যাবে পশ্চিমবঙ্গের জনপ্রিয় নায়ক দেবকে। আরও আছেন মিঠুন চক্রবর্তী। আগামী নভেম্বরে শুরু হবে সিনেমার শুটিং। তবে সিনেমাটি নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন অভিনেত্রী। ফারিণের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছে ভারতের ভিসা।

ছাত্র আন্দোলনের মুখে সরকার পতনের পর দেশজুড়ে সহিংসতা বৃদ্ধির কারণে অনির্দিষ্ট সময়ের জন্য বাংলাদেশিদের জন্য ভিসা বন্ধ করে দিয়েছে ভারত। এর ফলে সিনেমার প্রি-প্রোডাকশনের জন্য ফারিণের ভারতে যাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। সময়মতো যেতে না পারলে প্রতীক্ষা সিনেমাটি ছেড়েও দিতে হতে পারে।

তাসনিয়া ফারিণ বলেন, ‘নভেম্বরে শুটিং শুরু হওয়ার কথা আছে। পরিকল্পনা অনুযায়ী এখন থেকেই সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শুরু হওয়ার কথা। এ জন্য শিগগির কলকাতায় যেতে হবে; কিন্তু আবার কবে ভিসা দেওয়া শুরু করবে, তা জানি না। এ কারণে সিনেমায় কাজের বিষয়টিও অনেকটাই অনিশ্চিত।’

ফারিণ আরও জানান, নভেম্বরে প্রতীক্ষার শুটিং শুরু করা না গেলে সিনেমাটি আটকে যাওয়ার আশঙ্কা আছে। কারণ, এর পর দেব ও মিঠুন দুজনেই অন্য কাজে ব্যস্ত হয়ে পড়বেন। তাই শুটিং পেছানোর কোনো সম্ভাবনা নেই। নির্দিষ্ট সময়ে ভিসা না পেলে কাজটি ছেড়ে দিতে পারেন তিনি।

এর আগেও টালিউড সিনেমায় বাজে অভিজ্ঞতা আছে ফারিণের। চূড়ান্ত কথাবার্তা হলেও বিপ্লব গোস্বামীর ‘পাত্রী চাই’ সিনেমাটি শেষ পর্যন্ত আর হয়নি। গত বছরের অক্টোবরে শুটিং শুরুর কথা থাকলেও বাজেটসংক্রান্ত কারণে তা স্থগিত হয়ে যায়। সম্প্রতি পরিচালক জানিয়েছেন, সে সময় বন্ধ হয়ে গেলেও সামনে আবার শুরু হবে কাজ। তবে বাংলায় নয়, পাত্রী চাই নির্মিত হবে হিন্দিতে। নতুন এই পরিকল্পনায় ফারিণ থাকবেন কি না, তা নিশ্চিত করেননি নির্মাতা।

টালিউডের সিনেমা দিয়েই ২০২৩ সালে বড় পর্দায় অভিষেক হয় ফারিণের। অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ দিয়ে কলকাতার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার জেতেন তিনি।

এদিকে দেশের সার্বিক অবস্থা বিবেচনায় স্থগিত হয়েছে ফারিণ অভিনীত ওয়েব কনটেন্ট ‘একটি খোলা জানালা’র মুক্তি। গত ১৮ জুলাই বিঞ্জে মুক্তির কথা ছিল ভিকি জাহেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্যটি। শিগগির নতুন তারিখ ঘোষণা করা হবে বলে জানান নির্মাতা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 2 =