অনূর্ধ্ব ১৭ ফুটবল: ‘প্রতিশোধের’ ম্যাচে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ফাইনাল ছিল আর্জেন্টিনার কাছে ‘প্রতিশোধের’ ম্যাচ। ব্রাজিলের কাছে হেরেই এর আগে রানার্সআপ হয়েছিল আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে গতকাল জিতল আর্জেন্টিনা। প্রথমবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা নিজের করে নিল আকাশী-নীলরা।

প্যারাগুয়ের লুক শহরের অলিম্পিক কমিটি স্টেডিয়ামে হয়েছে ২০২২ কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ফাইনাল। ১২ মিনিটে আন্দ্রের গোলে এগিয়ে যায় ব্রাজিল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে ব্রাজিলিয়নরা। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর গল্প লেখে আর্জেন্টিনা। আকাশী-নীলদের হয়ে গোল বেত্তোনি ও কাসো। ২-১ গোলে জিতে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এছাড়া তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কলম্বিয়াকে ৫-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলা। আর প্যারাগুয়েকে ৫-১ গোলে পেরু হারিয়েছে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে।

লাতিন আমেরিকার বয়সভিত্তিক এই টুর্নামেন্ট এখন পর্যন্ত হয়েছে তিনবার। তিনবারই ফাইনাল খেলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। ২০১৬,২০১৮-প্রথম দুইবার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। প্রথম মৌসুমে ভেনেজুয়েলা, পেরু হয়েছিল তৃতীয় ও চতুর্থ। আর ২০১৮ তে তৃতীয় ও চতুর্থ হয়েছে কলম্বিয়া ও ভেনেজুয়েলা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + six =