অনেক দিন পর সিনেমার গানে বিপ্লব

প্রমিথিউস ব্যান্ডের গায়ক ও দলপ্রধান বিপ্লব অনেক দিন ধরে থাকেন দেশের বাইরে। নিউইয়র্কের স্থায়ী বাসিন্দা তিনি। তবে গান ছাড়েননি। সেখানেও কাজের ফাঁকে সুযোগ পেলে তৈরি করেন নতুন গান। সেগুলো নিয়মিত ইউটিউবে প্রকাশ করেন। তাঁর ফেসবুক প্রোফাইলে ঢুঁ দিলেই বোঝা যায়, গানের প্রতি এখনো কতটা নিবেদিতপ্রাণ বিপ্লব। ব্যান্ডসংগীতের এই জনপ্রিয় গায়ক অনেক দিন পর সিনেমার গানে কণ্ঠ দিচ্ছেন।

নিউইয়র্ক থেকে বিপ্লব জানিয়েছেন, ‘অপারেশন জ্যাকপট’ নামে একটি সিনেমার টাইটেল গানের কাজ শুরু করেছেন তিনি। শুধু কণ্ঠ দেওয়া নয়, ইতি রহমানের সঙ্গে যৌথভাবে গানটির কথা লিখেছেন বিপ্লব। গানের সুর-সংগীতও করেছেন তিনি। বিপ্লব বলেন, ‘অপারেশন জ্যাকপট নতুন বাংলা সিনেমা। আমরা সবাই জানি, এ অপারেশন জ্যাকপট আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় সমুদ্রবন্দরগুলো এবং উপকূলীয় অঞ্চলে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ডোদের একটি বিশেষ অভিযান। যে অভিযানের মাধ্যমে মুক্তিযুদ্ধ আরও উজ্জীবিত হয়েছিল। এ অভিযানের ঘটনা নিয়েই সিনেমাটি তৈরি হচ্ছে। সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন অন্তর শোবিজের স্বপন চৌধুরী। সিনেমাটির টাইটেল মিউজিক করছি আমি। গানটির নাম দেওয়া হয়েছে অপারেশন জ্যাকপট ১৯৭১।’

নব্বইয়ের দশকের বাংলা ব্যান্ডের গানে বিপ্লব নামটি বহুল উচ্চারিত। অনেক জনপ্রিয় সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। ফায়ার সিনেমার ‘এই বুকে কী যে কষ্ট’, মিলন হবে কত দিনে সিনেমার ‘অনন্ত সুখে ভরা এ জীবন’, মাটির ফুল সিনেমার ‘এই বুকেতে কষ্ট আছে’, স্বপ্নের বাসর সিনেমার ‘মিষ্টি একটা মন চাই রে’, ফুল নেব না অশ্রু নেব সিনেমার ‘বিধি তুমি বলে দাও’ গানগুলো বিপ্লবের কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছিল। ‘অপারেশন জ্যাকপট’-এর মাধ্যমে অনেক দিন পর সিনেমার গানে পাওয়া যাবে বিপ্লবকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five + 8 =