অভিনেতা আহমেদ রুবেলের জন্মদিন আজ

আহমেদ রেজা রুবেল একজন বাংলাদেশী থিয়েটার, টেলিভিশন এবং চলচ্চিত্র অভিনেতা। তিনি তার কর্মজীবন শুরু করেন সেলিম আল দীনের “ঢাকা থিয়েটার” দলের মাধ্যমে। পরবর্তীতে তিনি বাণিজ্যিক সিনেমাসহ মোট ছয়টি চলচ্চিত্রে অভিনয় করেন। তারপর তিনি চলচ্চিত্র শিল্প ছেড়ে টেলিভিশন নাটকে অভিনয় করা শুরু করেন এবং সফল হন।

মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন। পরবর্তীতে তিনি অভিনয় করেছেন-‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘শ্যামল ছায়া’, ‘গেরিলা’, ‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়। ২০০৫ সাল থেকে টেলিভিশন নাটকে নিয়মিত অভিনয় করছেন। এছাড়াও ঢাকা থিয়েটারের সদস্য হিসেবে দীর্ঘদিন মঞ্চে কাজ করেছেন।

রুবেল তার কর্মজীবন “ঢাকা থিয়েটার”, সেলিম আল দীনের একটি জনপ্রিয় জনপ্রিয় থিয়েটার দল। তার তিনি বাণিজ্যিক বাংলা সিনেমায় অভিনয় করেন। তিনি আখেরী হামলা সিনেমায় খল চরিত্রে অভিনয় করেন। এরপর কয়েকটি সিনেমায় তিনি খল চরিত্রে অভিনয় করেন। তিনি আবার থিয়েটারে ফিরে আসেন এবং একটি থিয়েটার নাটক বনঘাসফুল এ অভিনয় করেন। এই সময় নাট্য পরিচালক আতিকুল হকের মাধ্যমে তিনি টেলিভিশন নাটকে অভিনয় করা শুরু করেন। কিন্তু তার অভিনীত প্রথম নাটক হল গিয়াস উদ্দীন সেলিমের স্বপ্নযাত্রা। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটক পোকা, যেখানে তার অভিনীত গোরা মজিদ চরিত্রটি জনপ্রিয়তা অর্জন করে। তারপর তিনি একুশে টেলিভিশনের ধারবাহিক নাটক প্রেত এ অভিনয় করেন। প্রেত নাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস হতে নির্মিত এবং এর পরিচালক আহির আলম। এই ধারাবাহিক নাটকটি অনেক জনপ্রিয় ছিল এবং এই নাটকে তার অভিনয় জাফর ইকবাল দ্বারা প্রসংশিত হয়। তিনি মোস্তফা সরয়ার ফারুকী এবং অন্যান্যদের সাথে টেলিভিশনে অভিনয় অব্যাহত রেখেছেন।

বর্তমানে তিনি টিভি নাটকের কাজে ব্যস্ত। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র শ্যামল ছায়া সিনেমায় অভিনয় করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − 13 =