অভিনেত্রী এবং উপস্থাপিকা মনিকার জন্মদিন আজ

মনিকা বেদী ১৮ জানুয়ারি ১৯৭৬ সালে পাঞ্জাবের হোশিয়ারপুর জেলার চবওয়াল গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। তিনি অভিনেত্রী এবং টেলিভিশন উপস্থাপিকা। ১৯৯০ এর দশকের মাঝামাঝি সময়ে তিনি হিন্দি ছবিতে আত্মপ্রকাশ করেছিলেন। তার উল্লেখযোগ্য সিনেমা হল প্যার ইশক অর মহব্বত ও জোড়ি নম্বর ওয়ান (দুটোই ২০০১)। তিনি বিগ বস ২ এবং স্টার প্লাসের সরস্বতীচন্দ্র এ উপস্থিত হওয়ার জন্যও পরিচিত।

মনিকার পিতা মাতা যথাক্রমে প্রেম কুমার বেদী ও শকুন্তলা বেদী। তার বাবা-মা ১৯৭৯ সালে নরওয়ের নাট্যকারে চলে এসেছিলেন। ভারতে স্নাতক শেষ করার পরে তিনি সাহিত্য পড়ার জন্য যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছিলেন। তিনি ১৯৯৫ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ে অভিনয়ের উপর পড়াশোনা সম্পন্ন করেন।২০০২ সালের সেপ্টেম্বরে জাল নথিতে পর্তুগালে প্রবেশের জন্য বেদী ও আবু সালেমকে পর্তুগালের কারাগারে সাজা দেওয়া হয়েছিল। ২০০৬ সালে একটি ভারতীয় আদালত একটি বেআইনি নামে পাসপোর্ট কেনার জন্য বেদীকে দোষী ঘোষণা করেছিল। ২০১০ সালের নভেম্বরে ভারতের সুপ্রিম কোর্ট তাকে দোষী সাব্যস্ত করে ।তবে কারাগারের মেয়াদ বেঁধে দেওয়া হয় সেই সময়ের মধ্যে যা ইতি মধ্যে ভোগ করেছেন।

বেদী তেলুগু ভাষার চলচ্চিত্র তাজমহল (১৯৯৫) এ তিনি প্রথম অভিনয় করেন । যা ডি রামানিদু তৈরি করেছিলেন। রামায়ণু তাঁকে শিবায়া এবং স্পিড ড্য়‌ান্সারে ও নিয়েছিলেন। ১৯৯৫ সালে সুরক্ষার মাধ্যমে তিনি বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন। বেদী আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান বিগ বস সিজন ২ তে অংশ নিয়েছিলেন। তিনি প্রতিযোগী ছিলেন ঝালক দিখলা জা ৩ ও দেশি গার্লে অংশ নেন।তিনি ইউনিভার্সা‌ল মিউজিকের আধ্যাত্মিক অ্যালবামের জন্য “একওঙ্কার” মন্ত্রটি গেয়েছিলেন।বেদী হরজিৎ সিং রিকি পরিচালিত পাঞ্জাবী চলচ্চিত্র সারফায়ার (২০১২) তে অভিনয় করেছিলেন।২০১৩ সালে বেদী স্টার প্লাসের শো সরস্বতীচন্দ্রে গুমানের নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × two =