অভিনেত্রী নাদিয়ার জন্মদিন আজ

ছোট পর্দার অভিনেত্রী সালহা খানম নাদিয়া। আজ তার জন্মদিন। ঢাকার মোহাম্মদপুরে বড় হয়েছেনন তিনি। কলেজে পড়ার সময় মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় একটি ডকুড্রামায় প্রথম ক্যামেোর সামনে দাঁড়ান। প্রথম ধারাবাহিক নাটক ইফতেখার আহমেদ ফাহমীর ফিফটি ফিফটি। আরিফিন শুভর সঙ্গে জুঁই হেরার অয়েলের বিজ্ঞাপন দিয়ে পরিচিতি পান নাদিয়া।

ছোট পর্দার তরুণ অভিনেত্রী সালহা খানম নাদিয়া। বেশ কয়েক বছর ধরে নাদিয়া অভিনয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সম্প্রতি নাদিয়া মাহমুদুর রহমান হিমির নির্দেশনায় ‘হাউজ নং নাইনটি সিক্স’ নাটকে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ। এদিকে ৩ জানুয়ারি থেকে এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে নতুন ধারাবাহিক ‘পরিবার’। এটি পরিচালনা করেছেন রাশেদা আক্তার লাজুক। এ ধারাবাহিকের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন নাদিয়া। এতে তার বিপরীতে রয়েছেন গহিন বালুচরের অভিনেতা তানভীর।

নাদিয়া অভিনীত আরটিভিতে প্রচারিত আরেকটি ধারাবাহিক হলো ‘চিটিং মাস্টার’। সম্প্রতি নাটকটির ৪০০ পর্ব প্রচারিত হয়েছে। সঞ্জিত সরকারের রচনা ও পরিচালিত ধারাবাহিকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে সালহা খানম নাদিয়া অভিনয় করছেন। চিটিং মাস্টারে অভিনয় করে পরপর দুই বছর শ্রেষ্ঠ অভিনেত্রী হন নাদিয়া।

রুনা লায়লার গাওয়া ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত ‘ফেরাতে পারিনি আর’ গানে মডেল হিসেবে কাজ করে প্রশংসিত হন নাদিয়া। তারও আগে সংগীতশিল্পী মিফতাহ’র গাওয়া ‘প্লিজ নিজের খেয়াল রেখো’ গানটিতে মডেল হিসেবে কাজ করে আলোচনায় এসেছিলেন নাদিয়া।

দেড় দশক ধরে বিনোদন অঙ্গনে কাজ করছেন সালহা খানম নাদিয়া। নাদিয়ার মতে, এ সময়ে সমানতালে কাজ করেছেন। নাটকে কাজের পাশাপাশি মিউজিক ভিডিওতেও কাজ করেছেন তিনি। সিনেমা এবং ওয়েব ফিল্মেও অভিনয় করেছেন তিনি। ‘ড্রেসিং টেবিল’, ‘আইসক্রিম’ ও ‘রেডরাম’-এ দেখা গেছে তাকে। এ ছাড়া কলকাতায় কাজ করেছেন ‘সুনেত্রা সুন্দরম’ নামের একটি সিনেমা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 4 =