অভিনেত্রী সোহিনী সরকারের জন্মদিন আজ

সোহিনী সরকার হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি বাংলা ভাষার টেলিভিশন ধারাবাহিক ও চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১১-২০১২ সালে সম্প্রচারিত বাংলা ধারাবাহিক অদ্বিতীয়তে তিনি অভিনয় করেন। এর পূর্বে তিনি ওগো বধূ সুন্দরী ধারাবাহিকেও অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র হল রূপকথা নয়। এর পর তিনি ফড়িং চলচ্চিত্রে অভিনয় করেন ও সকলের কাছে পরিচিত্র হয়ে ওঠেন। তিনি ওপেন টি বায়োস্কোপ, রাজকাহিনী, সিনেমাওয়ালা, ব্যোমকেশ পর্ব, বিবাহ ডায়েরিজ, দুর্গা সহায় প্রভৃতি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

সোহিনী সরকার ১৯৮৭ সালে ৬ মার্চ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগণা জেলার খড়দহে জন্মগ্রহণ করেন ও বেড়ে ওঠেন। তিনি শৈশব থেকে মিডিয়া আঙ্গিনা সম্পর্কে উৎসাহী ছিলেন এবং পরবর্তী সময়ে নিজেকে সফল অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠা করেন। তিনি কর্মজীবনের শুরুর দিকে একটি ধারাবাহিকের শুটিংয়ের সময় কাস্টিং কাউচেড় শিকার হয়েছিলে, তারপর পরে একটা ভাল কাজ পেয়ে ওই ধারাবাহিকটি ছেড়ে বেড়িয়ে আসেন। এখন, তিনি কলকাতার শোবিজ শিল্পের অন্যতম সুন্দরী অভিনেত্রী হিসেবে বিবেচিত। তিনি ২০১১ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০২৪ সালের ১৫ জুলাই গায়ক শোভন গঙ্গোপাধ্যায়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

২০০৮ সালে টেলিভিশন ধারাবাহিক রাজপথ-এর সাথে তার ছোটপর্দার কর্মজীবনের যাত্রা শুরু করেছিলেন। তারপর তিনি স্টার জলসায় প্রচারিত ওগো বধূ সুন্দরী ধারাবাহিকে কাজ করেন। তিনি টেলিভিশনের ধারাবাহিক অদ্বিতীয়াতে কর্মজীবনের সাফল্য অর্জন করেছেন, যা স্টার জলসায় প্রচারিত হয় এবং অভিনেত্রী সমালোচকদের কাছ থেকে ইতিবাচক সারা পান। ২০১৮ সালে শুরু হওয়া ভূমিকন্যা ধারাবাহিকে কাজ করেন সোহিনী সরকার। এই ধারাবাহিকটি পরিচালনা করেন অরিন্দম শীল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 2 =