অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

আইসিসি উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারাল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বেনোনিতে শনিবার অস্ট্রেলিয়া ২০ ওভারে তোলে ১৩০ রান। বাংলাদেশ রান তাড়ায় জিতে যায় ১৩ বল বাকি রেখেই।

টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন বাংলাদেশ অধিনায়ক দিশা বিশ্বাস। ম্যাচের দ্বিতীয় ওভারে তিনি বিদায় করেন কেটি পেলেকে। নিজের পরের ওভারে দিশা ফেরান আরেক ওপেনার প্যারিস বাউডলারকেও।

তৃতীয় উইকেটে ৭৬ রানের জুটি গড়েন কেয়ার মুর ও এলা হেওয়ার্ড। ৫১ বলে ৫২ রান করা মুরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন লেগ স্পিনার রাবেয়া খান। হেওয়ার্ড করেন ৩৯ বলে ৩৫। শেষ দিকে অ্যামি স্মিথ ৭ বলে ১৬ ও রিস ম্যাককেনা ৬ বলে ১২ রান করে দলকে নিয়ে যান ১৩০ পর্যন্ত।

বাংলাদেশের হয়ে দিশা ২ উইকেট নেন ২৫ রানে। জাতীয় দলে খেলে ফেলা পেসার মারুফা আক্তার ২ উইকেট নেন ৩১ রানে। রান তাড়ায় ইনিংসের প্রথম বলেই বাংলাদেশ হারায় মিষ্টি সাহাকে। তবে সেই ধাক্কা দল সামলে ওঠে দ্রুতই। দ্বিতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন আফিফা প্রত্যাশা ও দিলারা আক্তার।

দুজনই অবশ্য বিদায় নেন এক ওভারে। আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া কিপার-ব্যাটার দিলারা আউট হন ৭ চারে ৪২ বলে ৪০ রান করে। দুটি করে চার-ছক্কায় প্রত্যাশা করেন ২২ বলে ২৪।

তবে জোড়া ধাক্কায়ও টালমাটাল হয়নি বাংলাদেশ। স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার দারুণ জুটি গড়ে দলকে পৌঁছে দেন লক্ষ্যে। স্বর্ণা অপরাজিত থাকেন ১৫ বলে ১৩ করে। রান বাড়ানোর মূল কাজটি করেন সুমাইয়া। তার ব্যাট থেকে আসে ২৭ বলে অপরাজিত ৪১।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × four =