‘অ্যাভাটার’ সিনেমার তৃতীয় পর্বের নাম জানা গেল

অ্যাভাটার সিরিজের দ্বিতীয় সিনেমা ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ মুক্তি পেয়েছিল ২০২২ সালের ডিসেম্বরে। প্রথম পর্বের মতো এটি নিয়েও দর্শকদের উন্মাদনা ছিল অবাক করার মতো। দর্শকের এবার নজর পরের কিস্তির দিকে। আগেই জানা গিয়েছিল, অ্যাভাটার থ্রি মুক্তি পাবে ২০২৫ সালের ১৯ ডিসেম্বর। সম্প্রতি জেমস ক্যামেরন জানিয়ে দিলেন, অ্যাভাটার সিরিজের তৃতীয় কিস্তির নাম হবে ‘অ্যাভাটার: ফায়ার অ্যান্ড অ্যাশ’। শুক্রবার ডিজনির ‘ডি২৩ এক্সপো’ অনুষ্ঠানে নামটি ঘোষণা করেন নির্মাতা জেমস ক্যামেরন এবং অভিনয়শিল্পী জো সালদানা ও স্যাম ওয়ার্থিংটন।

অ্যাভাটার: ফায়ার অ্যান্ড অ্যাশ-এর কোনো ফুটেজ দেখানো হয়নি অনুষ্ঠানে। শুধু সিনেমাটির কিছু কনসেপ্ট শেয়ার করা হয়েছে, যেখানে নেইতিরি বিরাট এয়ারশিপে চড়ে যাচ্ছে। নাভির ভয়ংকর অ্যাশ জাতিকে প্রথম দেখা গেছে, যারা মুখোশ পরে একটি আগুনের গুহার চারপাশে নাচছে।

এদিন পরিচালক ক্যামেরন বলেন, ‘এ সিনেমায় প্যান্ডোরাকে অন্যভাবে আবিষ্কার করতে পারবেন সবাই, যা আগে কখনো দেখা যায়নি। এ জার্নিতে শুধু অ্যাডভেঞ্চার নয়, থাকবে ইমোশনও, যা আগের দুই সিনেমায় তেমনভাবে ছিল না।’ ক্যামেরন জানান, যে ধরনের চরিত্র এবার সামনে আসতে চলেছে তা প্রচণ্ড চ্যালেঞ্জিং। তবে দর্শকেরা তাঁদের ভালোবাসতে বাধ্য হবেন। যুক্ত হয়েছে অনেক নতুন চরিত্র। ক্যামেরনের ভাষায়, ‘চরিত্রগুলো নানাভাবে দর্শকদের আলোড়িত করবে, দর্শক তাদের ভালোবাসবে, ঘৃণা করবে।’

জানা গেছে, ২০২২ সালে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমার পরপরই ফায়ার অ্যান্ড অ্যাশ সিনেমার শুটিং শুরু করেন জেমস ক্যামেরন। এ পর্বের গল্পে দেখা যাবে, প্যান্ডোরার ভিনগ্রহের চাঁদে রিসোর্সেস ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন (আরডিএ) ফিরে আসার পর মানুষ ও নাভি জাতির মধ্যে যুদ্ধ শুরু হয়। দ্য ওয়ে অব ওয়াটাররের শেষের দিকে, জেক সুলি ও নেইতিরির পরিবার জলজ মেটকাইনা গোষ্ঠী ও তুলকুনদের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হয়। তারপর তারা একসঙ্গে মিলেমিশে বসবাস করতে থাকে। কিন্তু আরডিএ পরিবারের বড় ছেলে যুদ্ধে নিহত হয়। এ ঘটনা তাদের গভীরভাবে নাড়া দেয়।

এ ঘটনার পর অ্যাশ গোষ্ঠীর সঙ্গে মুখোমুখি যুদ্ধে অবতীর্ণ হবে জেক-নেইতিরি। পরিচালক জানিয়েছেন, এবারের পর্বের ভিজ্যুয়াল এফেক্টস আরও দুর্দান্ত হতে চলেছে। জো সালদানা ও স্যাম ওয়ার্থিংটনের সঙ্গে এ পর্বে আরও অভিনয় করেছেন ডেভিড থিউলিস, মিশেল ইয়ো, সিগর্নি ওয়েভার, স্টিফেন ল্যাং, কেট উইন্সলেট, ক্লিফ কার্টিস, জ্যাক চ্যাম্পিয়ন, ট্রিনিটি জো-লি ব্লিস, জোয়েল ডেভিড মুর প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 2 =