অ্যামেজফিটের নতুন স্মার্টওয়াচ

নতুন নতুন প্রযুক্তিগত সুবিধা, একাধিক ফিচার, দৃষ্টিনন্দন—এই সব কটি কারণে বেড়েছে স্মার্টওয়াচের চাহিদা। ফলে বিভিন্ন ঘড়ি তৈরির প্রতিষ্ঠান একের পর এক স্মার্ট ঘড়ি তৈরি করে তাক লাগিয়ে দিচ্ছে বিশ্ববাসীকে। নিত্যনতুন ঘড়ি তৈরির এই দৌড়ে অনন্য নাম অ্যামাজফিট। সম্প্রতি এই প্রতিষ্ঠান বাজারে এনেছে নতুন স্মার্টওয়াচ—জিটিআর মিনি।

একবার চার্জ দিলে প্রায় ২০ দিন পর্যন্ত চালু থাকবে জিটিআর মিনি। একাধিক হেলথ মনিটরিং ফিচারের পাশাপাশি জিপিএস সুবিধা রয়েছে এই স্মার্টওয়াচে। এটি সিলভার বডির সঙ্গে মিডনাইট ব্ল্যাক ও ওশান ব্লু স্ট্র্যাপ এবং রোজ গোল্ড ফ্রেমের সঙ্গে পিংক স্ট্র্যাপে পাওয়া যাচ্ছে। এ পর্যন্ত অ্যামেজফিটের যত স্মার্টওয়াচ বাজারে এসেছে, সেগুলোর মধ্যে জিটিআর মিনি সবচেয়ে ছোট। এই স্মার্টওয়াচে রয়েছে ১.২৮ ইঞ্চির গোলাকার ডিসপ্লে। এর ওপর রয়েছে গ্লাসের আচ্ছাদন। এর স্টেইনলেস স্টিল ফ্রেম ৯.২৫ মিলিমিটার পুরু এবং সম্পূর্ণ ঘড়িটির ওজন ২৪.৬ গ্রাম। তাই সারা দিন স্বাচ্ছন্দ্যে হাতে পরে থাকা যাবে।

জিটিআর মিনিতে যে জিপিএস টেকনোলজি ব্যবহার করা হয়েছে, তা এর স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় আরও দুই গুণ বেশি সিগন্যাল সাপোর্ট করবে। এ ছাড়া এতে মিলবে ১২০টি স্পোর্টস মুডের সুবিধা। এর হেলথ ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হার্ট রেট মনিটর এবং এসপিও২ সেন্সর ছাড়াও ঘড়িটি ব্যবহারকারীর স্লিপ প্যাটার্ন ও স্ট্রেস লেভেল ট্র্যাক করতে পারবে। সেই সঙ্গে ব্যবহারকারী ঘড়িটিতে জেট অ্যাপ ব্যবহার করে থার্ড পার্টি অ্যাপ্লিকেশনও ডাউনলোড করতে পারবেন।

অ্যামেজফিট জিটিআর মিনি স্মার্টওয়াচের ব্যাটারি পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহার করা হয়েছে ২৮০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। এটি একবার চার্জে ১৪ দিন পর্যন্ত সাধারণ ব্যবহারে এবং পাওয়ার সেভার মুডে ২০ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। জিটিআর মিনি স্মার্টওয়াচ কিনতে খরচ করতে হবে ১৩ হাজার টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine − 5 =