আজীবন সম্মাননা পাচ্ছেন জনি ডেপ

আগামী মাসে রোম চলচ্চিত্র উৎসবে আজীবন সম্মাননা পাচ্ছেন হলিউড অভিনেতা জনি ডেপ। আগামী ১৬-২৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া এ উৎসবে ফ্রান্সিস ফোর্ড কপোলা ও ভিগো মর্টেনসেনকেও একই সম্মাননা দেওয়া হবে।

অনুষ্ঠানে ৬১ বছর বয়সী জনি ডেপ তার সর্বশেষ পরিচালিত ‘মোদি- থ্রি ডেজ অন দ্য উইং অব ম্যাডনেস’ প্রদর্শন করবেন। যা প্রথম বিশ্বযুদ্ধের সময়কার ইতালীয় শিল্পী আমেদিও মোদিগ্লিয়ানির জীবন নিয়ে নির্মিত। রিকার্ডো স্ক্যামারসিও, আল পাচিনো এবং আন্তোনিয়া দেসপ্লাট অভিনীত ছবিটি সান সেবাস্তিয়ান চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ারের পর রোমে প্রদর্শিত হবে।

এদিকে ৬৫ বছর বয়সী মর্টেনসেন তার ওয়েস্টার্ন সিনেমা ‘দ্য ডেড ডোন্ট হার্ট’ প্রদর্শন করবেন। যাতে তিনি চিত্রনাট্য, পরিচালনা ও অভিনয় করেছেন। এছাড়া ৮৫ বছর বয়সী কপোলা সিনেসিত্তা স্টুডিওতে ‘মেগালোপোলিস’ উপস্থাপন করবেন।

এক বিবৃতিতে অভিনেতা জনি ডেপ বলেন, ‘পরিচালক হিসেবে সিনেমাটি শুরু করা অবিশ্বাস্য ও নানা অভিজ্ঞতায় পরিপূর্ণ ছিল। আমি শিল্পী, কলাকুশলী ও প্রযোজকদের সৃজনশীলতার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।’

আল পাচিনোকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, ‘আল (আল পাচিনো) আমাকে এই চলচ্চিত্রটি তৈরিতে অনুরোধ করেছিল – আমি কীভাবে তাকে প্রত্যাখ্যান করি? এই সিনেমায় তার নিরলস পরিশ্রম ও মেধা সত্যিই প্রশংসার দাবিদার।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × one =