আজ অভিনেতা শাহেদ আলীর জন্মদিন

অভিনেতা শাহেদ আলীর জন্মদিন আজ। ১৯৭৪ সালে ঢাকায় তার জন্ম। মঞ্চ, টিভি নাটক ও সিনেমায় সমানতালে অভিনয় করেন শাহেদ আলী। শাহেদ আলী, বাংলাদেশের নাট্যাঙ্গনের একজন জনপ্রিয় অভিনেতা। বহুনাটকে সিনেমায় ভিন্ন ঘরানার চরিত্রগুলোতে অভিনয় করে তিনি দর্শকের কাছে প্রিয় হয়ে উঠেছেন। ওয়েব সিরিজ নির্মাণে কিংবা নাটক টেলিফিল্ম নির্মাণে নির্মাতারা চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে শাহেদ আলী’র উপর অনায়াসে আস্থা রাখছেন। যে কারণে করোনাকালীন এই সময়েরও বহু নাটক বা টেলিফিল্ম এবং ওয়েব সিরিজ নির্মাণে তারা শাহেদ আলী’কে নিয়ে অনেক কাজ করেছেন।

শাহেদের শৈশব কেটেছে পুরনো ঢাকা এলাকায়। সেখানে এক বন্ধুর সূত্র ধরে অভিনয় পাগল শাহেদ জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামানের সাথে প্রায়ই দেখা করতে যেতেন। একদিন কথায় কথায় জানতে পারলেন এটিএম শামসুজ্জামানও তার ক্যারিয়ার শুরু করেছিলেন সহকারি পরিচালক হিসেবে। তখন তার মনে হল এটা একটা প্রক্রিয়া হতে পারে।

এদিকে অভিনয়শিল্পী হওয়ার স্বপ্ন বুনে যাওয়া যুবকটি তখন কেবল নির্মাণের মজাটা বোঝা শুরু করেছে। তখন টেকনিক্যাল অনেক বিষয় তার কাছে ভাল লাগা শুরু হলো। তখন শাহেদ অভিনেতা হতে চাওয়ার বিষয়গুলো বলা চলে ভুলেই গেলেন। আর অভিনয়ের শুরুরটা তো ঘটনাচক্রেই হলো। তারপর একটা সময় গিলে মনে হল এক্সটা অর্ডিনারি কোন চরিত্র হলে অভিনয় করবেন। না হলে নয়। আর যে সময়টার কথা শাহেদ বলছেন সেটি ২০০৪ সালের ঘটনা। এরপর একদিন একজন শিল্পী শুটিংয়ে না আসায় ঘটনাচক্রে একটি নাটকে অভিনয় করেন। প্রচার হওয়ার পর বেশ প্রশংসিতও হয়। এরপর থেকেই বিভিন্ন চরিত্রে অভিনয় করার সুযোগ আসে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 5 =