আজ অভিনেত্রী শখের জন্মদিন

আনিকা কবির শখ। এক সময়ের জনপ্রিয় একজন মডেল ও অভিনেত্রী। একসময় বলার কারণ, তিনি এখন নাটক-বিজ্ঞাপনের কাজ একেবারেই কমিয়ে দিয়েছেন। গত কয়েক বছর ধরে তার কাজের সংখ্যা হাতে গোনা।

তবে ক্যারিয়ারের শুরু থেকে পরবর্তী কয়েক বছরে যে খ্যাতি তিনি কুড়িয়েছেন, তাতে তার নামটি শোবিজ অঙ্গণে বহুদিন উজ্জ্বল থাকবে। আজ বুধবার সেই শখের জন্মদিন। জীবনের কতটি বসন্ত পেরোলেন ছোটপর্দার অন্যতম সুন্দরী এবং মিষ্টি হাসির এই অভিনেত্রী?

উইকিপিডিয়ার তথ্য বলছে, ১৯৯৩ সালের ২৫ অক্টোবর ঢাকার ন্যাশনাল হাসপাতালে জন্ম হয় শখের। সেই হিসেবে বুধবার ৩০ পেরিয়ে ৩১ বছরে পা দিয়েছেন অভিনেত্রী। শখের বাবার নাম শামিম কবির এবং মা শাহিদা কবির। তাদের পৈতৃক বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুরে।

একসময় বেশ ঘটা করে জন্মদিনের উৎসব পালন করতেন শখ। তবে গত কয়েক বছরে পাল্টে গেছে চিত্র। এখন তার জন্মদিনের উৎসব হয় ঘরোয়াভাবে ছোট্ট পরিসরে। সেই উৎসবে থাকেন শুধু পরিবারের সদস্যরা। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না বলে খবর।

এদিকে, জন্মদিনের প্রথম প্রহর থেকেই সামাজিক মাধ্যমে প্রচুর পরিমানে শুভেচ্ছা বার্তা পেয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন শখ। বুধবার সারাদিনই চলবে এই শুভেচ্ছা বার্তা আসা। শখকে শুভেচ্ছ জানিয়েছেন তার বেশ কয়েকজন সহকর্মী ও কাছের মানুষ।

শখের অভিনয় জীবন

২০০২ সালে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল শখের। সে সময় তিনি অভিনয় করেছিলেন ‘স্বাক্ষর’ নামের একটি টিভি নাটকে। এরপর ‘অদ্ভুতুরে’ নামের একটি ধারাবাহিকের মাধ্যমে বড়দের চরিত্রে অভিনয় শুরু করেন।

তারপর খুব অল্প সময়ের মধ্যে শখ হয়ে ওঠেন টিভি নাটক ও বিজ্ঞাপনের পরিচিত মুখ। বাড়তে থাকে তার তারকাখ্যাতি। যেটা তিনি এখনো ধরে রেখেছেন। জাহিদ হাসান, মোশাররফ করিম, নিলয়, অপূর্ব, নিশো এবং সজলসহ প্রায় সব তারকা অভিনেতাদের সঙ্গেই অভিনয় করেছেন শখ।

ক্যারিয়ারে শখ উপহার দিয়েছেন বহু জনপ্রিয় নাটক। অভিনয় করেছেন ‘বলো না তুমি আমার’ নামের একটি সিনেমাতেও। এছাড়া কাজ করেছেন বাংলালিংক, সিটিসেল, বিডি গুঁড়া মসলা, ইউরো লেমন, তোশিন ফ্যানসহ বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনে।

শখের ব্যক্তিগত জীবন

ব্যক্তিজীবনে ২০১৫ সালে অভিনেতা নিলয় আলমগীরকে বিয়ে করেছিলেন শখ। তার আগে দীর্ঘদিন ছিলেন প্রেমের সম্পর্ক। কিন্তু টেকেনি সে ভালোবাসার সংসার। ২০১৭ সালে সবাইকে অবাক করে বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেন শখ-নিলয়।

তারপর থেকে বহুদিন আড়ালে ছিলেন শখ। শোনা যায়, নিলয়ের সঙ্গে বিচ্ছেদের পর তিনি নাকি বেশ হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। অভিনয়ও ছেড়ে দিয়েছিলেন। বহুদিন ধরে তাকে শুটিংয়ে পাওয়া যাচ্ছিল না। পাওয়া যাচ্ছিল না ফোনে কিংবা সামাজিক মাধ্যমেও।

তবে সেই খারাপ অবস্থা থেকে বেরিয়েও এসেছেন শখ। আবার তিনি সংসার পেতেছেন। সন্তানের মা-ও হয়েছেন। ২০২০ সালের ১২ মে পেশায় ব্যবসায়ী আতিকুর রহমান জনের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় শখের। অভিনেত্রীর শ্বশুরবাড়ি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বলিয়াদি গ্রামে।

বিয়ের এক বছর পর ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর ফুটফুটে এক কন্যাসন্তানের মা হন শখ। সেই বিরতি কাটিয়ে গত বছর থেকে আবার তিনি কাজে ফিরেছেন। বেশ কিছু কাজ করেছেনও। সম্প্রতি তাকে তারকাদের ক্রিকেট লিগ সিসিএলেও দেখা যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × four =