আজ থেকে শিল্পকলায় মূকাভিনয় উৎসব

আজ থেকে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী মূকাভিনয় উৎসব। জাতীয় নাট্যশালার মূল হলে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মূকাভিনয় পরিবেশনা। ‘গণজাগরণের মূকাভিনয় উৎসব’ শিরোনামের এই আয়োজনের সমাপ্তি ঘটবে ৫ অক্টোবর।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে’ স্লোগান নিয়ে শিল্প-সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে ‘গণজাগরণের শিল্প আন্দোলন’ শিরোনামের কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। তারই অংশ হিসেবে আজ থেকে শুরু হচ্ছে এই মূকাভিনয় উৎসব। উৎসবে সারা দেশের ২৮টি দলের দলীয় পরিবেশনার পাশাপাশি থাকছে শতাধিক শিল্পীর একক পরিবেশনা।

আজ বিকেল ৫টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আয়োজন করা হয়েছে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিসচিব খলিল আহমদ, স্বাগত বক্তব্য দেবেন শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

তিন দিনের এই উৎসবে অংশ নেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রঙ্গন মাইম একাডেমি, ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন, চট্টগ্রামের প্যান্টোমাইম মুভমেন্ট, সালেন্ট থিয়েটার ও মাইমো টেলস, ময়মনসিংহের বাংলাদেশ মাইম থিয়েটার, মুন্সিগঞ্জের হিরণ কিরণ থিয়েটার, নারায়ণগঞ্জের শ্রুতি মাইম একাডেমি, কিশোরগঞ্জের জলছবি মাইম থিয়েটার, রংপুরের মুক্তবিহঙ্গ, বরিশালের ব্রজমোহন থিয়েটার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূকাভিনয়ম ইত্যাদি।

একক পরিবেশনায় অংশ নেবেন শাহরিয়ার শাওন, মাইম হাসান, মাহবুব আলম, নিথর মাহবুব, ড. ইস্রাফিল আহমেদ রঙ্গন, মীর মো. শওকত, দেওয়ান জুলহাস, শামীম শেখ, মিরাজ রেজা, আবু হামজা, স্নিগ্ধা ফেরদৌস, ফাতেমা রিয়া, হুমায়রা সারিকা, আসমিটা এলিজাবেথ, জেরিন তাসনিম, রবিউল রবি, আবদুল হান্নান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + 11 =