আজ থেকে শুরু হচ্ছে ‘ফাঁপর’

আজ থেকে বাংলাভিশনে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। জাকির হোসেন উজ্জলের রচনায় ধারাবাহিকটি পরিচালনা করেছেন ফরিদুল হাসান।

ঢাকা শহরের একটি মহল্লাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নাটকটি। যেই মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে জাহির করতে নানা ভাবে একে অপরের সঙ্গে ফাঁপরবাজি করে প্রতিনিয়ত। কেউ কারো কাছে হারতে রাজি নয় তারা।

শুরুতেই দেখা যায়, দীর্ঘদিন পরে ইতালি থেকে দেশে ফেরে বদরুল। সঙ্গে চার-পাঁচটি লাগেজ নিয়ে এসেছে সে। এত লাগেজ দেখে মহল্লাবাসীর ধারণা, বদরুলের লাগেজ ভরা ডলার ও ইউরো। আর এ নিয়েই বদলে যেতে শুরু করে মহল্লার পরিবেশ-পরিস্থিতি।

অন্যদিকে, মজনু তার সাবেক প্রেমিকা মিলির কাছে নিজের নতুন প্রেমিকাকে পরিচয় করিয়ে দিয়ে বলে, তার প্রেমিকা একজন জনপ্রিয় অভিনেত্রী। কিন্তু সেটা প্রমাণ করতে গিয়ে বিপাকে পড়ে সে। তৈরি হয় নিত্যনতুন ঝামেলা, আর সেই ঝামেলা মেটাতে হয়রান হয় মজনু। এমনি, নানা হাস্যরসাত্মক ঘটনা নিয়ে এগিয়ে যায় গল্প।

নির্মাতা ফরিদুল হাসান জানান, ‘ফাঁপর নাটকটি সমসাময়িক বিষয় নিয়ে তৈরি হয়েছে। হাস্যরসে গল্প এগিয়ে গেলেও সামাজিক দায়বদ্ধতা থেকে এটিতে কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে, যা দর্শকের ভালো লাগবে বলে আশা করি।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − two =