আত্মহত্যা করেছেন থর্প

মাত্র ৫৫ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেছেন সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান গ্রাহাম থর্প। তার মৃত্যুর সঠিক কারণ তখন জানা যায়নি। অবশেষে থর্পের মৃত্যুর কারণ ফাঁস করলেন তার স্ত্রী অ্যামান্ডা। তিনি জানিয়েছেন, থর্প আত্মহত্যা করেছেন।

দ্য টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যামান্ডা জানান, দীর্ঘদিন ধরেই  দ্য টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, কয়েক বছর ধরেই বিষণ্নতা ও দুশ্চিন্তায় ভুগছিলেন তিনি।

অ্যামান্ডার ভাষ্য,‘একজন স্ত্রী এবং দুজন কন্যা থাকার পরও ওর পরিস্থিতির উন্নতি হয়নি। অথচ আমরা ওকে ভালোবাসতাম, সেও আমাদের ভালোবাসতো। সে কেন যেন মনে করতো, সে না থাকলেই আমরা ভালো থাকব। তার আত্মহত্যায় আমরা বিধ্বস্ত হয়ে গেছি।’

‘কয়েক বছর ধরেই গ্রাহাম বিষণ্নতা ও দুশ্চিন্তায় ভুগছিল। ২০২২ সালের মে মাসে সে আত্মহত্যার জোরালো চেষ্টা চালায়। এরপর তাকে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কক্ষ) লম্বা সময় থাকতে হয়।’- আরও যোগ করেন অ্যামান্ডা।

উল্লেখ্য, গেল ৫ আগস্ট না ফেরার দেশে চলে যান থর্প। ইংল্যান্ডের হয়ে নব্বই দশকে মাঠ মাতিয়েছেন সাবেক এই ক্রিকেটার। ১৯৯৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট খেলেন থর্প। তাতে ১৬টি সেঞ্চুরিসহ ৪৪.৬৬ গড়ে করেছেন ৬৭৪৪ রান। ৮২টি ওয়ানডে খেলে করেন ২৩৮০ রান।

খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেওয়ার পর কোচিংয়ে আসেন থর্প। ইংল্যান্ড জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেন। ২০২২ সালের মার্চে আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু গুরুতর অসুস্থ থাকায় আর দায়িত্ব নিতে পারেননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − four =