আবারও পেছাল ‘অন্তর্জাল’ মুক্তি পাচ্ছে ৮ সেপ্টেম্বর

কথা ছিল কোরবানির ঈদে মুক্তি পাবে দীপংকর দীপনের ‘অন্তর্জাল’। শুধু দেশে নয়, ঈদ উপলক্ষে কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইউরোপ আর মধ্যপ্রাচ্যে একসঙ্গে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটির। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলান নির্মাতা।

জানান ঈদের পর জুলাই মাসেই মুক্তি পাবে। সম্প্রতি, আবারও মুক্তির তারিখ বদল করা হলো সিনেমাটির। নির্মাতা জানালেন জুলাইতে নয়, অন্তর্জাল মুক্তি পাবে আগামী ৮ সেপ্টেম্বর। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি জানানো হয়েছে ঈদে সিনেমাটি মুক্তি না দেওয়ার কারণ।

অন্তর্জালের অফিশিয়াল ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘ঈদে মুক্তির কথা থাকলেও শেষ সপ্তাহে আমরা সেই জায়গা থেকে সরে আসি দুটি কারণে। প্রথমত, আমরা চেয়েছি সব সিনেমা ব্যবসা করুক। দ্বিতীয়ত, বাংলাদেশের সিনেমা হলের ব্যবসা ঈদকেন্দ্রিক না হয়ে সারা বছরের হোক।… ঈদে সিনেমা ভালো ব্যবসা করে। কিন্তু ঈদে ব্যবসা করাই ইন্ডাস্ট্রির সফলতার জন্য সব নয়। বরং ভিন্ন সময়ে মুক্তি পাওয়া সিনেমাগুলো ব্যবসাসফল হলেই সিঙ্গেল স্ক্রিনগুলো টিকে থাকবে আর মাল্টিপ্লেক্সের সংখ্যা বাড়বে।’

নির্মাতা দীপংকর দীপন বলেন, ‘অন্তর্জাল মুক্তির তারিখ ৮ সেপ্টেম্বর। এবার আর নড়চড় নাই। সিনেমা হলে কাঁপানোর জন্য তৈরি আমরা।’

অন্তর্জালকে বলা হচ্ছে দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা। বাংলাদেশের বিরুদ্ধে বিদেশি অপশক্তির ষড়যন্ত্র, সাইবার হামলা আর সেটাকে মোকাবিলার গল্প উঠে আসবে এতে। অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, এ বি এম সুমন, সুনেরাহ বিনতে কামাল প্রমুখ। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত অন্তর্জাল প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × five =