আবারো চেলসিতে ফিরছেন ল্যাম্পার্ড

চেলসির কোচ হিসেবে আবারো স্ট্যামফোর্ড ব্রীজে ফিরে আসছেন ফ্রাংক ল্যাম্পার্ড, ব্রিটিশ বিভিন্ন গণমাধ্যম সূত্র এমনটাই নিশ্চিত করেছে। দ্বিতীয় মেয়াদে ক্লাবের সাবেক এই তারকা অন্তর্বর্তীকালীণ কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছে বলে সূত্রটি দাবী জানিয়েছে। এবারের মৌসুমের শুরুতে এভারটন থেকে বরখাস্ত হয়েছিলেন ল্যাম্পার্ড। এর আগে ১৮ মাসের দায়িত্ব শেষে ২০২১ সালে চেলসি থেকেও তাকে ছাঁটাই করা হয়েছিল।

স্কাই স্পোর্টস ও দ্য এ্যাথলেটিক রিপোর্ট করেছে ক্লাব ও ল্যাম্পার্ডের মধ্যে এ বিষয়ে আলোচনা অনেকখানি এগিয়ে গেছে। শনিবার উল্ফসের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচেই তাকে ব্লুজদের ডাগ আউটে দেখার সম্ভাবনা রয়েছে।

রোববার কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করে চেলসি। ট্রান্সফার মার্কেটে ৫০০ মিলিয়ন পাউন্ড ব্যয় করেও লিগ টেবিলে ১১তম স্থানে নেমে যাওয়ায় পটারকে চাকরি হারাতে হয়েছে। যদিও এখনো পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলার অপেক্ষায় রয়েছে চেলসি, যেখানে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার লিভারপুলের সাথে ঘরের মাঠে গোলশুন্য ড্র ম্যাচটিতে চেলসি দর্শক হিসেবে স্ট্যান্ডে ছিলেন। সংক্ষিপ্ত সময়ের জন্য তার উপর ক্লাবের নতুন মালিক টড বোহলি আস্থা রাখতে চাচ্ছেন।

১৩ বছর চেলসির খেলোয়াড় হিসেবে ল্যাম্পার্ড তিনটি প্রিমিয়ার লিগ ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন। এখনো তিনি ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসন দখল করে আছেন। ৪৪ বছর বয়সী ল্যাম্পার্ড তার প্রথম মেয়াদের প্রথম বছরে চেলসিকে প্রিমিয়ার লিগের চতুর্থ স্থান ও এফএ কাপের ফাইনাল উপহার দিয়েছিলেন। কিন্তু পরের বছরই মৌসুমের মাঝামাঝিতে তাকে চাকরি হারাতে হয়। তার স্থানে আসা থমাস টাচেলের অধীনে চেলসি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে।

গত মৌসুমে ল্যাম্পার্ড এভারটনকেও প্রিমিয়ার লিগে পজিশন ধরে রাখতে সহায়তা করেছেন। কিন্তু জানুয়ারিতে যখন বরখাস্ত হন তখন টফিসরা টেবিলের তলানির দ্বিতীয় স্থানে ছিল। সম্প্রতি বরখাস্ত হওয়া বায়ার্ন মিউনিখের বস জুলিয়ান নাগলেসম্যান এবং বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ লুইস এনরিকে চেলসির পরবর্তী কোচের তালিকায় হট ফেবারিট ছিলেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 10 =