আবির-সোহিনী ফিরছেন ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ নিয়ে

বড়পর্দায় সত্যান্বেষী ও সত্যবতী হয়ে ফিরছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। অরিন্দম শীল পরিচালক ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ ছবিতে আবারও একসঙ্গে দেখা যাবে দুই তারকাকে। ছবির অফিশিয়াল পোস্টার প্রকাশ হয়েছে।

শোনা গিয়েছে, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘বিশুপাল বধ’ গল্প অবলম্বনে তৈরি নতুন এই সিনেমা। আর তাতে আবির-সোহিনী ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী পাওলি দাম। এই প্রথমবার অরিন্দম শীলের পরিচালনায় কাজ করলেন তিনি। ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ ছবিতে অজিতের ভূমিকায় অভিনয় করেছেন সুহোত্র মুখোপাধ্যায়। এছাড়াও দেখা যাবে অর্ণ মুখোপাধ্যায়, অনুষা বিশ্বনাথনকে। সাতের দশকের প্রেক্ষাপটে চিত্রনাট্য সাজানো হয়েছে।

গোয়েন্দা গল্প সিনেমার পর্দায় তুলে ধরতে ভালবাসেন অরিন্দম শীল।  কখনও লালবাজারের শবর দাশগুপ্তর কাহিনি বলেন, কখনও আবার ‘মিতিন মাসি’র গল্প বলেন। প্রথম ছবি ‘আবর্ত’র পরই ‘এবার শবর’ তৈরি করেছিলেন পরিচালক। তারপর ২০১৫ সালে তিনি প্রথমবার ব্যোমকেশের কাহিনি নিয়ে সিনেমা তৈরি করেন। সে বছর মুক্তি পেয়েছিল ‘হর হর ব্যোমকেশ’। এই ছবিতেই প্রথমবার ব্যোমকেশ ও সত্যবতী হিসেবে জুটি বাঁধেন আবির-সোহিনী।

রিল লাইফের এই জুটিকে বেশ পছন্দ করেন দর্শকরা। তাদের নিয়েই আবার ‘ব্যোমকেশ পর্ব’ ও ‘ব্যোমকেশ গোত্র’ তৈরি করেন অরিন্দম। ‘ব্যোমকেশ গোত্র’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। তার চার বছর পর ২০২২ সালের ১১ আগস্ট মুক্তি পাচ্ছে ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’

সংবাদ প্রতিদিন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 3 =