আলোচনায় ঈদের সিনেমার টিজার-ট্রেলার

দরজায় কড়া নাড়ছে ঈদ। অন্য সবকিছুর মতো দেশের চলচ্চিত্রাঙ্গন প্রস্তুতি নিচ্ছে ঈদের। মুক্তির সম্ভাবনা রয়েছে অর্ধডজনের বেশি সিনেমার। ছবিগুলোর তালিকায় আছে শাকিব খান ও বুবলী অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’, অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’, সজল ও পূজা চেরী অভিনীত ‘জ্বীন’, রোশান ও পূজা অভিনীত ‘পাপ’, অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত ‘প্রেম প্রীতির বন্ধন’, আদর আজাদ ও বুবলী অভিনীত ‘লোকাল’, বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’।

এরই মধ্যে ছবিগুলোর টিজার, ট্রেলার ও গান মুক্তি দিয়েছেন সংশ্লিষ্টরা। সিনেমার অভিনয়শিল্পীদের ভক্তরা সেগুলো নিয়ে আলোচনা করছেন। করছেন চুলচেরা বিশ্লেষণ। অন্তর্জালে মুক্তি পাওয়া টিজার ও ট্রেলারে দর্শকরা জানাচ্ছেন নানা রকম প্রতিক্রিয়া।

বছরখানেক পর মুক্তি পাচ্ছে চলচ্চিত্র তারকা শাকিব খানের ছবি। সঙ্গে আছেন শবনম বুবলীও। এই দুই তারকা অভিনীত ও তপু খান পরিচালিত ‘লিডার: আমিই বাংলাদেশ’ ছবির টিজার মুক্তি পেয়েছে ২ এপ্রিল। ছবিটির ট্রেলার এখনো মুক্তি পায়নি। তবে এই ছবির প্রথম গান ‘কথা আছে’ মুক্তির পরই সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া পড়েছে। এই গানটিতে ঠোঁট মিলিয়ে ও র‌্যাপ ভঙ্গিতে অভিনয় করেছেন অভিনেত্রী শবনম বুবলীও। সেটিও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসিত হয়েছে। ইউটিউব ও ফেসবুকে প্রচারিত হওয়ার পরই গানটি কয়েক লাখ দর্শক দেখেছেন। শাকিবভক্তদের মধ্যেই বেশ সাড়া পড়েছে। তারা আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ঈদের এই সিনেমাটির জন্য। তবে অনেকেই আবার নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন।

অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’ সিনেমার টিজার মুক্তি পেয়েছে ১২ এপ্রিল। টিজারটি অনন্ত জলিল তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার দিয়েছেন। এখন পর্যন্ত টিজারটি দেখেছেন প্রায় ২৩ লাখ মানুষ। তবে টিজারটিতে প্রতিক্রিয়া দেয়ার ঘরে অর্ধেকেরই বেশি মানুষ হাসির প্রতিক্রিয়া দিয়েছেন। সেটা প্রায় ৫৫ হাজারের বেশি! যা নিয়ে সমালোচনা হলেও অনেকেই মন্তব্যের ঘরে অনন্ত জলিলের প্রশংসা করেছেন। নতুন ছবির জন্য তাকে শুভকামনা জানিয়েছেন জলিলভক্তরা। তবে এসব নিয়ে বিচলিত নন অনন্ত জলিল। একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, ‘কিল হিম’ টিজার যে কেউ তার ফেসবুক কিংবা ইউটিউবে আপলোড করতে পারেন।

অন্যদিকে ১১ এপ্রিল বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’ সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে। ২ মিনিট ২১ সেকেন্ডের ট্রেলার বাপ্পীর ফেসবুক পেজ থেকেই দেখা হয়েছে ছয় লাখের বেশি বার। টিজারটিতে রি-অ্যাকশন দেয়া ৩৩ হাজার মানুষের মধ্যে ২১ হাজারের বেশি ‘হা হা’ রিয়েক্ট দিয়েছেন। তবে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী বাপ্পী। গণমাধ্যমে জানিয়েছেন, সিনেমাটি নিয়ে তার চাপ নেই। হলকেন্দ্রিক রাজনীতি থেকে পরিত্রাণ পেলেই ছবিটি ভালো চলবে।

এ ছাড়া আলোচনায় রয়েছে অভিনেতা আব্দুন নূর সজল ও পূজা চেরী অভিনীত ‘জ্বীন’ সিনেমা। দর্শকের উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আলোচনা তৈরি করেছে ছবিটি। তবে এখনো পুরো ট্রেলার মুক্তি পায়নি। অনেকে ধারণা, অর্ধডজনের বেশি সিনেমা ঈদের মুক্তির তালিকায় থাকলেও শেষ চার-পাঁচটির বেশি সিনেমা মুক্তির সম্ভাবনা নেই। তবে এই তালিকা থেকে কোন কোন সিনেমা বাদ পড়বে, সেটাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 10 =