আল ইত্তিহাদে যোগ দিলেন ফরাসী ফুটবল তারকা কান্তে

সৌদি আরবের চ্যাম্পিয়ন আল ইত্তিহাদে যোগ দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের মিডফিল্ডার এন’গোলো কান্তে। ক্লাবের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এর মাধ্যমে কান্তের জাতীয় দলের সতীর্থ করিম বেনজেমার সাথেও সাক্ষাত হচ্ছে।

ক্লাবের টুইটারে এ সম্পর্কে বলা হয়েছে, ‘কান্তে এখন ইত্তিহাদের খেলোয়াড়।’ এদিকে ক্লাব চেয়ারম্যান আনরাম আল-হাইল টুইট করেছেন, ‘স্বাগত আমাদের নুতুন বাঘ কান্তে।’

সৌদি প্রো লিগে খেলা ইউরোপীয়ান খেলোয়াড়ের তালিকায় নতুন যোগ হলেন কান্তে। উদ্যেমী ও পরিশ্রমী মিডফিল্ডার হিসেবে পরিচিত কান্তে ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয় করেছেন। ক্লাব ক্যারিয়ারেও তার বর্ণাঢ্য রেকর্ড রয়েছে। চেলসির হয়ে তিনি চ্যাম্পিয়ন্স লিগ ও ওয়ার্ল্ড ক্লাব কাপ জয় করেছেন। এছাড়া লিস্টার সিটি ও চেলসির হয়ে পরপর দুই মৌসুমে দুটি প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেছেন।

এ মাসের লন্ডনের ক্লাবটির সাথে কান্তের চুক্তি শেষ হয়ে যাবার কথা ছিল। আল-ইত্তিহাদের সাথে কান্তে তিন বছরের চুক্তি করেছেন। যদিও জেদ্দা ভিত্তিক ক্লাবটি চুক্তির বিস্তারিত নিয়ে কিছু জানায়নি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আল-ইত্তিহাদে কান্তের অন্তর্ভূক্তি অন্যতম হাই-প্রোফাইল চুক্তি হিসেবে বিবেচিত হবে।’ নতুন ক্লাবে সাত নম্বর জার্সি পরেই কান্তে মাঠে নামবেন। চেলসিতেও তার জার্সি নম্বর ছিল ৭।

এ মাসের শুরুতে আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন ব্যালন ডি’অর জয়ী তারকা করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের ১৪ বছরের ক্যারিয়ারে বেনজেমা পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগা ও তিনটি কোপা ডেল রে শিরোপা জয় করেছেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − 3 =