আল-হিলালে যোগ দিলেন কুলিবালি

চেলসি থেকে সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলালে যোগ দিয়েছেন সেনেগালের অধিনায়ক কালিদু কুলিবালি। প্রিমিয়ার লিগ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ৩৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে গত বছর নাপোলি থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন কুলিবালি। যদিও ১২তম স্থানে থেকে লিগ শেষ করা চেলসির হয়ে নিজেকে মানিয়ে নিতে পারেননি ৩২ বছর বয়সী এই সেন্টার-ব্যাক। ১৯৯৪ সালের পর সবচেয়ে বাজে পজিশনে থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে চেলসি।

এক বিবৃতিতে চেলসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘কালিদু কুলিবালি সৌদি পেশাদার লিগের ক্লাব আল-হিলালের সাথে স্থায়ী চুক্তি করায় চেলসি ছেড়ে চলে যাচ্ছেন। স্ট্যামফোর্ড ব্রীজে মাঠ ও মাঠের বাইরে তার অবদানের জন্য চেলসি ধন্যবাদ জানাতে চায়। ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য কালিদুর প্রতি শুভকামনা থাকলো।’

নিজ দেশের ফুটবলের উন্নতির লক্ষ্যে তেল সমৃদ্ধ ধনী দেশ হিসেবে সৌদি আরব তাদের পেশাদার লিগে চড়া মূল্যে একের পর এক শীর্ষ ইউরোপীয়ান লিগের খেলোয়াড়দের সাথে চুক্তি করছে। জানুয়ারিতে আল নাসরেতে যোগ দিয়েছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তার সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ করিম বেনজেমা ও ফরাসি বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার এন’গোলো কান্তে চেলসি থেকে সম্প্রতি আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন।

সৌদি বিনিয়োগ থেকে হয়তোবা আরো কিছু লাভের আশায় খেলোয়াড় ছেড়ে দিতে রাজি  চেলসি, এমন ইঙ্গিতই পাওয়া গেছে। গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডির সাথে আল-আহলির যোগাযোগের গুঞ্জন রয়েছে। মরোক্কান উইঙ্গার হাকিম জিয়েচ আল নাসরেতে যোগদানের দ্বারপ্রান্তে রয়েছেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + 14 =