আ্যাশেজের আগেই হ্যাজেলউড পুরোপুরি ফিট হবে বিশ্বাস পন্টিংয়ের

আ্যাশেজসিরিজের আগেই  পেসার  জশ হ্যাজেলউড  পুরোপুরি ফিট হবে বিশ্বাস  অস্ট্রেলিয়া দলের সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাজেলাুডের জায়গায় খেলছেন স্টক বোল্যান্ডতারপরও যদি হ্যাজেলউড ফিট হতে না পারেন তাহলে অস্ট্রেলিয়ার কাছে বিকল্প ব্যাকআপ আছে মনে করে তিনি।

ভারতের বিপক্ষে ফাইনালের প্রথম ইনিংস দারুন বোলিং করেছেন বোল্যান্ড। ২০ ওভারে ৫৯ রানে ২ উইকেট শিকারের মাধ্যমে দলে নিজের জায়গা ধরে রাখার ব্যবস্থা করে রেখেছেন এ পেসার। কিন্তু অ্যাশেজের শুরু থেকে হ্যাজেলউডকে একাদশে চান পন্টিং।

পন্টিং বলেন, ‘আমার জন্য কিছুই পরিবর্তন হয়নি। যদি হ্যাজলউড ফিট থাকেন এবং তারা শতভাগ নিশ্চিত হয়, সে খেলার মধ্যে থাকতে পারবে, তাহলে আমার মনে হয় শুরু থেকেই থাকবে সে। কিন্তু যদি খেলতে না পারেন তাহলে খুব ভালো ব্যাক-আপ আছে।’

ইনজুরির কারনে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রে মাত্র চারটি খেলতে পারেন হ্যাজেলউড। গত জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দিয়ে ক্রিকেটে ফিরেন তিনি। কিন্তু ছোট রানে আপে বল করতে গিয়ে অ্যাকিলিসের ইনজুরিতে পড়েন হ্যাজেলউড।

টেস্ট ক্যারিয়ার শুরুর পর গত ১৮ মাসে দুর্দান্ত পারফরমেন্স করেছে বোল্যান্ড। গত অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচে অভিষেক হয় তার। মেলবোর্নে অভিষেক ম্যাচেই চমক দেখিয়েছেন বোল্যান্ড। প্রথম ইনিংসে ৪৮ রানে ১ ও দ্বিতীয় ইনিংসে ৭ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড় হন তিনি।

বোল্যান্ডকে নিয়ে পন্টিং বলেন, ‘স্কটি খুব ভালো করছে। গত কয়েক বছর ধরে হ্যাজেলউডের ইনজুরির রেকর্ড নিয়ে ভাবছে নির্বাচকরা। তারপর বোল্যান্ড যেভাবে বোলিং করছে, তখন মনে আসতেই পারে প্রথম টেস্টই একাদশে থাকবেন সে।’

তিনি আরও বলেন, ‘সামনের ছয় সপ্তাহে পাঁচটি টেস্ট  ম্যাচ আছে । । সম্ভবত উভয় দলই সিরিজে একজন বা দুজন পেসারকে বিশ্রাম দিবে।’

আগামী ১৬ জুন থেকে এডজবাস্টনে শুরু হবে পাঁচ ম্যাচ টেস্টের অ্যাশেজ সিরিজ। ২০২১ সালের পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জিততে পারেনি অস্ট্রেলিয়া।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − 12 =