ইত্যাদি এবার শেরপুরের ইকোপার্কে

তৈরি হয়েছে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নতুন পর্ব। এবারের পর্ব ধারণ করা হয়েছে শেরপুরে। মঞ্চ নির্মাণ করা হয়েছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গারো পাহাড় এলাকায় অবস্থিত দৃষ্টিনন্দন মধুটিলা ইকোপার্কে। এবারের পর্বেও থাকছে সমসাময়িক বিষয় নিয়ে নানা আয়োজন। যথারীতি থাকছে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণ।

এবারের অনুষ্ঠানে শেরপুরের পালাগানের শিল্পী তারা বয়াতি ও পান্থ কানাই একটি লোকসংগীত পরিবেশন করেছেন। গানটির কথা লিখেছেন কবির বকুল। এ ছাড়া শেরপুরকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন শেরপুরেরই স্থানীয় শতাধিক বাঙালি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নৃত্যশিল্পী। মনিরুজ্জামান পলাশের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছেন রাজীব ও তানজিনা রুমা। দুটি গানের সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীত আয়োজন করেছেন মেহেদী।

আরও রয়েছে নির্বাচিত দর্শকদের নিয়ে সংগীতশিল্পী অনিমেষ রায়ের পরিবেশনা। শেরপুরের অচেনা-অজানা বিষয় ও তথ্যভিত্তিক শিক্ষামূলক প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে চীনের রাজধানী বেইজিংয়ে অবস্থিত চীনের কেন্দ্রীয় টেলিভিশন ভবন, চায়না টাওয়ার এবং চীনের মহাপ্রাচীরের ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন।

সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে রয়েছে নানি-নাতির কথার মাতামাতি। প্রতিবারের মতো এবারও রয়েছে বিভিন্ন সামাজিক অসংগতি ও সমাজসংস্কারের ওপর সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু নাট্যাংশ। এতে অভিনয় করেছেন সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, সুভাশিষ ভৌমিক, মাসুম বাশার, জিল্লুর রহমান, শবনম পারভীন, আঞ্জুমান আরা বকুল, আমিন আজাদ, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, তারিক স্বপন, জামিল হোসেন, সিয়াম নাসির, নিপু, কামাল বায়েজিদ, সাবরিনা নিসাসহ আরও অনেকে।

অনুষ্ঠানটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ৬ সেপ্টেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + ten =