সংগীত পরিচালক ইমন চৌধুরীর জন্মদিন আজ

ইমন চৌধুরীর জন্ম নরসিংদীতে। তার বাবা বিটিভির একজন তালিকাভূক্ত শিল্পী। তাই সঙ্গীতে বাবার কাছেই তার হাতেখড়ি। তারপর ধীরে ধীরে তিনি বড় হয়েছেন, আর সঙ্গীতকে আরও গভীরভাবে ধারণ করেছেন নিজের মধ্যে।

মিউজিশিয়ান হিসেবে নিজের দক্ষতার পরিচয় তিনি বহুবার দিয়েছেন। তার গিটারের জাদু মুগ্ধ করে সবাইকে, তার সঙ্গীতায়োজন একটি গানকে দেয় ভিন্ন মাত্রা। তিনি ইমন চৌধুরী। তরুণ প্রজন্মের অন্যতম গুণী সঙ্গীত পরিচালক তিনি।

শ্রোতা-সমালোচকদের প্রশংসায় ইমন ভাসছেন অনেক দিন ধরে। তবে এবার তার প্রাপ্তির মুকুটে যুক্ত হয়েছে সেরা পালক। তিনি অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে তিনি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০’ লাভ করেছেন।

অর্ধ যুগের বেশি সময় ধরে সঙ্গীত পরিচালনা করছেন ইমন চৌধুরী। তার উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে আছে মিনারের ‘দেয়ালে দেয়ালে’ ও ‘কি করি’, শাহরুখ কবিরের ‘জন্মকথা’, বেলাল খান ও পূজার ‘দোজখ’ এলিটা-মাহাদীর ‘অনুভূতি’, তাহসানের ‘ভালোবাসি তাই’ ইত্যাদি। এছাড়া ইমনের নিজের কণ্ঠে ‘আমার প্রাণ ধরিয়া মারো টান’ শীর্ষক গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। একক ক্যারিয়ারের বাইরে জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’-এর গিটারিস্ট, ম্যান্ডোলিন বাদক ও সঙ্গীত পরিচালক তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − 4 =