ঈদের তালিকায় আরও দুই সিনেমা

এ নিয়ে সংখ্যা দাঁড়াল ৮। এবার ঈদে সিনেমা মুক্তি দিতে কোমর বেঁধে নেমেছেন পরিচালক-প্রযোজকেরা। ঈদের ছুটিতে নতুন সিনেমা দেখার জন্য হলে ভিড় করেন দর্শক। তাই এ উৎসবকে উপলক্ষ করে সিনেমা আনার পরিকল্পনা করেন সবাই। সাধারণত এক সপ্তাহে দুটি সিনেমা মুক্তি দেওয়া হয়। কিন্তু ঈদের উৎসব এ নিয়মের বাইরে। এ সময় চার-পাঁচটি সিনেমাও মুক্তি পায়। গত রোজার ঈদে যেমন তিনটি মুক্তি পেয়েছিল। এবারও রমজানের শুরুর দিকে শোনা গিয়েছিল মাত্র তিন-চারটি সিনেমার কথা। তবে দিন যত গড়াচ্ছে, ততই বাড়ছে ঈদের সিনেমার সংখ্যা।

এক দিন আগেও ঈদে মুক্তির জন্য ছয়টি সিনেমার ঘোষণা এসেছিল। শাকিব-বুবলীর ‘লিডার: আমিই বাংলাদেশ’, অনন্ত জলিল-বর্ষার ‘কিল হিম’, রোশান-ববির ‘পাপ’, সজল-পূজার ‘জ্বীন’, ইয়াশ-ঐশীর ‘আদম’ ও জয়-অপুর ‘প্রেম প্রীতির বন্ধন’। গতকাল আরও দুই সিনেমার প্রযোজক ঘোষণা দিয়েছেন, তাঁরাও নতুন সিনেমা আনবেন ঈদে। সেগুলোর মধ্যে একটি বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’। সিনেমাটি বানিয়েছেন সুমন ধর। গতকাল বিকেলে ‘শত্রু’ সিনেমার ট্রেলার প্রকাশ করে ঈদে মুক্তির ঘোষণা দিয়েছেন তাঁরা।

অপু বিশ্বাস প্রযোজিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ও ঈদে মুক্তির তোড়জোড় চলছে। গতকাল সন্ধ্যায় প্রকাশ করা হয়েছে সিনেমাটির প্রথম গান ‘রঙে রঙে সঙে সঙে’। ইমন সাহার সুর ও সংগীতে গানটি গেয়েছেন অয়ন চাকলাদার, রাবেয়া সেতু, রাসেল মৃধা ও জেসী মোশাররফ। পয়লা বৈশাখ উপলক্ষে মুক্তি দেওয়া হয়েছে গানটি। ‘লাল শাড়ি’ ঈদে মুক্তি পাবে, এমন আশাই করছেন নির্মাতা বন্ধন বিশ্বাস। গতকাল তিনি বলেন, ‘ঈদে মুক্তি দেওয়ার জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। তবে এটি যেহেতু সরকারি অনুদানের সিনেমা, তাই মন্ত্রণালয়ের অনুমতির ব্যাপার আছে। সে প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের অনুমতি পেলেই আমরা আনুষ্ঠানিক ঘোষণা দেব।’ এ সিনেমায় অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করেছেন সাইমন সাদিক।

তবে ঈদের সিনেমার সংখ্যা যত বাড়ছে, ততই বাড়ছে হল পাওয়া নিয়ে শঙ্কা। দেশে এখন সব মিলিয়ে এক শ হলও চালু নেই। ঈদের সময় বন্ধ থাকা কিছু সিনেমা হল খুললেও সংখ্যাটি মেরেকেটে দুই শ পেরোবে না। এক ঈদে এত সিনেমা মুক্তি পেলে কোনো সিনেমাই পর্যাপ্ত হল পাবে না। তাতে কোনোটিরই আশানুরূপ ব্যবসা হবে না, এমন আশঙ্কা চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + 6 =