ঈদে অপু বিশ্বাসের লাল শাড়ি

গত রোজার ঈদে নিজের প্রযোজিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি দিতে চেয়েছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তবে বিভিন্ন কারণে শেষ পর্যন্ত পেরে ওঠেননি। রোজার ঈদে না পারলেও কোরবানির ঈদে লাল শাড়ি মুক্তি দিচ্ছেন এ অভিনেত্রী। শুক্রবার রাতে অপু বিশ্বাস ফেসবুকে লিখেছেন, ‘কোরবানির ঈদে লাল শাড়ি সিনেমার শুভমুক্তি। সবাইকে পরিবার নিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ রইল।’

ঈদে লাল শাড়ি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক বন্ধন বিশ্বাস। তিনি বলেন, ‘রোজার ঈদে লাল শাড়ি সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছা ছিল। কিন্তু কিছু সমস্যার কারণে দিতে পারিনি। কিন্তু এবার ঈদে মুক্তি দেব। সে লক্ষ্য নিয়ে আমাদের কাজ চলছে।’

জানা গেছে, আগামীকাল সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে লাল শাড়ি। ২০২১-২২ অর্থবছরে অনুদান পাওয়া সিনেমাটি সহ-প্রযোজনার পাশাপাশি কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন অপু বিশ্বাস। তাঁর বিপরীতে দেখা যাবে সাইমন সাদিককে। গ্রামবাংলার ঐতিহ্যবাহী তাঁতশিল্পের সঙ্গে জড়িত জনগোষ্ঠীর গল্পে নির্মিত হয়েছে লাল শাড়ি। বাংলাদেশের শাড়ি একসময় দেশের বাইরেও সমাদৃত ছিল।

এই ঐতিহ্য এখন বিলুপ্তির পথে। কী কারণে হারিয়ে যাচ্ছে, তার পেছনের গল্প এবং তাঁত ও জামদানির হারানো ঐতিহ্যের চিত্র ফুটে উঠবে এ সিনেমায়। সাইমন-অপু ছাড়াও অভিনয়ে আছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু প্রমুখ।

অপু বিশ্বাসের লাল শাড়ি ছাড়াও কোরবানির ঈদে বেশ কিছু সিনেমা মুক্তি পাবে। সংখ্যার হিসেবে ছাড়িয়ে যেতে পারে গত রোজার ঈদকে।কোরবানির ঈদে মুক্তির তালিকায় রয়েছে শাকিব খানের ‘প্রিয়তমা’, মাহফুজ-বুবলীর ‘প্রহেলিকা’, আফরান নিশো-তমা মির্জার ‘সুড়ঙ্গ’, সিয়াম-মিমের ‘অন্তর্জাল’, রোশান-বুবলীর ‘রিভেঞ্জ’, নিরব-বুবলীর ‘ক্যাসিনো’, ডিপজলের ‘জিম্মি’, রোশানের ‘ওস্তাদ’, ফেরদৌস-পূর্ণিমার ‘আহারে জীবন’ ও সাদমান সামির-মানসী প্রকৃতির ‘রং রোড: অধ্যায় আদুরী’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 4 =