ঈদে আসছে একগুচ্ছ নতুন গান

ঈদের আনন্দকে বাড়িয়ে দেয় নতুন গান। এবারও ঈদ উপলক্ষে বেশ কিছু নতুন গান নিয়ে হাজির হচ্ছেন শিল্পীরা। থাকছে নতুন সংগীতায়োজনে পুরোনো গানের রিমেক। অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি শিল্পীদের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পাবে গানগুলো।

কোক স্টুডিওর দেওয়ানা

কোরবানির ঈদ উপলক্ষে দর্শকের জন্য নতুন গান নিয়ে এসেছে কোক স্টুডিও বাংলা। ফুয়াদ আল মুক্তাদিরের সংগীত প্রযোজনায় গানটির শিরোনাম ‘দেওয়ানা’। গেয়েছেন প্রথম সিজনের তারকা সৌম্য মুর্শিদাবাদী নামে খ্যাত সৌম্যদীপ শিকদার। তাঁর সঙ্গে আছেন তাসফিয়া ফাতিমা (তাশফি) ও সূচনা শেলী। এটি কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনের অষ্টম গান।

ফাহমিদা নবীর তিন গান

ঈদ উপলক্ষে কণ্ঠশিল্পী ফাহমিদা নবী তাঁর ইউটিউব চ্যানেলে প্রকাশ করছেন নতুন তিনটি গান। ‘সাতকাহন’ শিরোনামের গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও ভিডিও নির্দেশনাও দিয়েছেন শিল্পী ফাহমিদা নবী। ঈদের দিন প্রকাশ পাবে তাঁর ‘একটু আগে মন হারাল’ গানটি। লিখেছেন ও সুর করেছেন কেতন শেখ। সংগীতায়োজন করেছেন জয় শাহরিয়ার। ফাহমিদা নবীর আরেকটি ঈদের গান ‘তুমি এলে তাই’। গানটি সুলতানা নূরজাহান রোজীর লেখা ও সজীব দাসের সুরে গাওয়া।

ধ্রুব মিউজিক স্টেশনের ১০ গান

ঈদ আয়োজনে ধ্রুব মিউজিক স্টেশন প্রকাশ করছে ১০টি নতুন গান-ভিডিও। তারকাশিল্পীদের পাশাপাশি এই তালিকায় স্থান পেয়েছেন এই প্রজন্মের শিল্পীরাও। এই তালিকায় আছে কিংবদন্তি শিল্পী রুনা লায়লার সুরে তাঁরই তনয়া তানি লায়লার নতুন গান ‘কেন হয়ে গেছি পর’। গানটি লিখেছেন প্রয়াত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে আরও থাকছে আঁখি আলমগীরের ‘কেমনে ভুলিব আমি’, সুমি শবনমের ‘চলো মঙ্গলগ্রহে পলাইয়া যাই’, গামছা পলাশ ও সালমার ‘রাধা তোমার হাসিতে’, অঙ্কন ও গামছা পলাশের ‘বেয়াইন মিস রূপালী’, শাহনাজ রহমান স্বীকৃতি ও মমিন বিশ্বাসের ‘শিখাইয়া পিরিতি’, তসিবা, সামজ, রিজান ও সিয়াম হাওলাদারের ‘বসন্ত বাতাসে এক্স সোনা বন্দে’, লুৎফর হাসানের ‘চলো বৃষ্টি ভালোবাসি’ এবং লুনা খানের ‘বুঝল না সে আমার মন’। এ ছাড়া ‘তোমার ইচ্ছে হলে’ শিরোনামের একটি গান আলাদা আলাদাভাবে গেয়েছেন ধ্রব গুহ ও কনা।

নোয়াখালীর আঞ্চলিক ভাষায় লায়লা

ঈদ উপলক্ষে প্রথমবারের মতো নোয়াখালীর আঞ্চলিক ভাষায় গান গাইলেন লায়লা। গানের শিরোনাম ‘জামাই আদর’। লিখেছেন এন আই বুলবুল। সুর-সংগীত করেছেন রোহান রাজ।

মার্সেল-কোনালের ‘আন্ধার যাবে না’

গানচিল মিউজিক থেকে প্রকাশ পাবে মার্সেল ও কোনালের দ্বৈতগান ‘আন্ধার যাবে না’। লুৎফর হাসানের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মার্সেল। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন তাহসান আহমেদ রাসেল। বিশাল আয়োজনের গানটির ভিডিওতে অভিনয় করেছেন মার্সেল, কোনাল, শিশির, স্নিগ্ধা, তন্ময়, জুয়েল ও নাঈমি।

বাবুর তিন গান

অভিনয়ের পাশাপাশি ভালো গান করেন ফজলুর রহমান বাবু। এবার ঈদে তিনটি নতুন গান নিয়ে আসছেন তিনি। রাজ কামালের কথায় একটি ও রণক ইকরামের কথায় দুটি গান রেকর্ডিং করেছেন তিনি। ঈদ উপলক্ষে প্রকাশ পাবে গান তিনটি।

চঞ্চলের কণ্ঠে কালজয়ী গান

এবার ঈদে চঞ্চল চৌধুরীর কণ্ঠে শোনা যাবে কালজয়ী গান ‘আছেন আমার মোক্তার’। চঞ্চলের সঙ্গে গাইবেন মেজবাহ। ‘আইপিডিসি আমাদের গান ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার’-এর নতুন গান এটি। গানটি নতুন করে সংগীত করেছেন ইমন সাহা।

সাবকনশাসের ‘স্মৃতিচারিয়া’

ঈদ উপলক্ষে ব্যান্ড সাবকনশাস প্রকাশ করেছে তাদের চতুর্থ অ্যালবাম ‘রূপকথার কাব্য’র নতুন গান ‘স্মৃতিচারিয়া’। গানটি প্রকাশ পেয়েছে ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেলে।

গগন ও ফাহিমের হিন্দি গান

বাংলা গানের পাশাপাশি হিন্দি গান করেন গগন সাকিব ও ফাহিম ইসলাম। গগনের গাওয়া ‘নতুন গান তু আচ্ছি না’ গানের কথা লিখেছেন শোয়েব হাশমি। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুর করেছেন গগন সাকিব। এইচ এম হাসনাইনের পরিচালনায় গানটির ভিডিওতে মডেল হয়েছেন গগন সাকিব ও অস্পর্শী। এ ছাড়া প্রকাশ পাবে ফাহিমের তৃতীয় হিন্দি গান ‘তু হে কাহা’। বিক্রম চৌধুরীর কথায় গানটির সুর করেছেন অম্লান চক্রবর্তী। সংগীতায়োজন করেছেন রাশেদ মজুমদার।

সালমার গান

ঈদ উপলক্ষে বেশ কয়েকটি গান নিয়ে আসছেন ক্লোজআপ ওয়ান তারকা সালমা। এর মধ্যে রয়েছে তারেক আনন্দের কথায় ‘দুঃখ বয়ে চলা নদী’। সুর করেছেন খায়রুল ওয়াসী। সংগীত পরিচালনা করেছেন এন এইচ শিহান। এ ছাড়া প্রথমবার সিলেটের আঞ্চলিক ভাষায় গান করেছেন সালমা। ‘আমি তোমায় বালা পাই’ শিরোনামের গানটিতে সালমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন চৌধুরী কামাল।

নাসিম আলী খানের প্রথম একক

সোলস তারকা নাসিম আলী খানের প্রথম একক গান প্রকাশিত হয়েছে। ‘এমন দিনে’ শিরোনামের গানটি লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ রাজিব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − two =