ঈদে মুক্তির দৌড়ে রয়েছে যেসব সিনেমা

ঈদের মৌসুমে ঢালিউড পাড়ায় ধুম পড়ে যায় সিনেমা মুক্তি দেওয়ার জন্য। উৎসবমুখর পরিবেশের জন্য নির্মাতা ঈদকে কেন্দ্র করে সিনেমা মুক্তির পরিকল্পনা করেন। গত ঈদুল ফিতরে ১১টি সিনেমা মুক্তি পেয়েছিল। এবারের ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে বেশকিছু সিনেমা। ব্যাপক সম্ভাবনা রয়েছে শাকিব খান, সিয়াম আহমেদ, আরেফিন শুভ ও শরিফুল রাজের মধ্যে দ্বৈরথের। শেষপর্যন্ত সিনেমা হলে প্রদর্শিত হয় কয়টি সিনেমা এটাই মুখ্য বিষয়। ঈদের সিনেমার হালচাল জানাচ্ছেন সীমান্ত

তুফান – রায়হান রাফি

অবশেষে এবারের ঈদে প্রথমবারের মতো শাকিব খান আর রায়হান রাফি জুটি বেঁধে আসছেন বড় পর্দায়। রায়হান রাফির ‘তুফান’ সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। তারকা নির্মাতা রাফির সঙ্গে প্রথমবারের মতো কাজ করলেন শাকিব খান। মারকাটারি অ্যাকশন ধাঁচের ছবি নির্মাণ করেছেন রাফি। ৯০ দশকের এক গ্যাংস্টারের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। সিনেমার চিত্রনাট্য লিখেছেন আদনান আদিব খান। রায়হান রাফি নিজের ক্যারিয়ারে প্রথমবারের মতো অ্যাকশন ধাঁচের ছবি নির্মাণ করেছেন।

সিনেমায় ‘গডফাদার’ চরিত্রে দেখা যাবে শাকিব খানকে। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তী ও বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। বিশেষ এক চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও মিশা সওদাগর। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা আই, চরকি এবং পশ্চিমবঙ্গের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। দেশের পাশাপাশি ভারতে একযোগে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

জংলি – এম রাহিম

এবারের ঈদে ‘জংলি’ সিনেমা নিয়ে হাজির হচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। পোস্টারে সিয়ামের লুক নিয়ে হয়েছে ব্যাপক আলোচনা। দাড়ি-গোঁফে ঢাকা লুকে সকল শ্রেণির দর্শকদের চমকে দিয়েছেন। সিনেমার গল্প সম্পর্কে বিন্দুমাত্র আভাস পাওয়া যায়নি। সিয়ামের লুক দেখে অনেকেই বলছেন অ্যাকশন ঘরানার সিনেমা। সিয়ামের সঙ্গে এ সিনেমায় অভিনয় করেছেন শবনম বুবলী। বড় পর্দায় এবারই প্রথম জুটি বেঁধেছেন তারা দুজন। সিনেমায় সিয়াম আহমেদের দাদির চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান। ছবিতে আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন এরফান মৃধা শিবলু। বিশেষ চরিত্রে দেখা যাবে সোহেল খান, শহীদুজ্জামান সেলিম ওরাশেদ মামুন অপুকে। দ্বিতীয় সিনেমাতেও নায়ক হিসেবে সিয়ামকে বেছে নিয়েছেন নির্মাতা এম রাহিম। ‘জংলি’ পুরোদস্তুর কমার্শিয়াল সিনেমা। এতে রোমান্স, অ্যাকশন, ড্রামা, সাসপেন্স সবকিছু পাবে দর্শক। আজাদ খানের লেখা গল্পে চিত্রনাট্য করেছেন মেহেদী হাসান মুন। সিনেমার মৌলিক চারটি গানেরই সুর ও সংগীতায়োজন করেছেন প্রিন্স মাহমুদ।

ময়ূরাক্ষী – রাশিদ পলাশ

সত্য ঘটনার অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি। পোস্টারে দেখা মিলেছে ঢাকাই সিনেমার লাস্যময়ী অভিনেত্রী নয়নতারা’র, যিনি ম্যাডাম তুলি সিনেমায় অভিনয় করেছেন। সেই ম্যাডাম তুলির পোস্টারের নিচে রাস্তার পাশে শুয়ে আছে এক সর্বহারা প্রেমিক। প্রতারণার শহরে একজন প্রেমিক এসেছিল শিরোনামে দারুণ আলোচিত এই পোস্টার ঘিরে সন্দেহের দানা ক্রমশ শক্তিশালী হচ্ছে। ধারণা করা হচ্ছে এটি ঢাকাই সিনেমার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চিত্রনায়িকা সিমলার গোপন প্রেম ও পাগল প্রেমিকের বিমান ছিনতাইয়ের গল্প অবলম্বনে। ‘ময়ূরাক্ষী’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ববি হক ও সুদীপ বিশ্বাস দ্বীপ। ছবিটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী। গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটি পরিচালনা করেছেন রাশিদ পলাশ। সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব।

এশা মার্ডার: কর্মফল – সানী সানোয়ার

পর পর তিন জন নারী খুন, প্রতিটির সঙ্গে জড়িত ধর্ষণ। তিনটি খুনই হয়েছে ভালোবাসা দিবসের পর। কে সেই নৃশংস খুনি? ধর্ষকই বা কে? উত্তরগুলো খুঁজতে মিশনে নামলেন পুলিশ কর্মকর্তা লিনা। এটি কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত ‘এশা মার্ডার: কর্মফল’ সিনেমার গল্প। চাঞ্চল্যকর এক হত্যাকাণ্ডের রহস্য ভেদ করার গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন সানী সানোয়ার। ২০০৯ সালে ঘটে যাওয়া এক চাঞ্চল্যকর ঘটনার তদন্তের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তার নির্মিত ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা মুক্তির পর থেকেই বিষয়টা নিয়ে সিনেমা নির্মাণ করার পরিকল্পনা করেছিলেন। এই ছবিতে লিনার ভূমিকায় আছেন আজমেরী হক বাঁধন। ক্যারিয়ারে প্রথমবার পুলিশের ভূমিকায় হাজির হবেন তিনি পর্দায়। সিনেমার আরেক প্রধান চরিত্রে অভিনয় করেছেন নবাগত পূজা এগনেজ ক্রুজ। ‘এশা’ রূপে পর্দায় দেখা যাবে তাকে। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিশা শওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদকে। তবে আড়াল রাখা হয়েছে গল্পের ভিলেনকে। সেই চরিত্রে কে থাকছেন, তা-ও ছবির গল্পের মতোই রহস্যজনক।

নীলচক্র – মিঠু খান

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরেফিন শুভ বহুদিন বড় পর্দায় নেই। নিজের অভিনীত ‘নীলচক্র’ সিনেমা ঈদে মুক্তির বিরাট সম্ভাবনা রয়েছে। এটি পরিচালনা করছেন মিঠু খান। সিনেমায় আরিফিন শুভর সঙ্গে দেখা যাবে কাজলরেখা খ্যাত নবাগতা নায়িকা মন্দিরা চক্রবর্তীকে। এছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, দীপান্বিতা মার্টিন, শাহেদ আলী, টাইগার রবি, মনির আহমেদ শাকিল, প্রিয়ন্তী ঊর্বী, মাসুম রেজওয়ান। সিনেমাটির চিত্রনাট্য ও কাহিনী বিন্যাস করেছেন নাজিম উদ দৌলা ও মিঠু খান। সিনেমার গল্পটা খুবই পরিচিত। প্রায় সকলের পরিবারেই এমন একটা গল্প রয়েছে। পরিবারের একজনের আকস্মিক দুর্ঘটনা যে পুরো পরিবারের উপর পড়ে, সেই প্রভাবের গল্প এটি। এটি ট্রেন্ডি ও সমসাময়িক একটি গল্প। যেখানে থ্রিলার ও সাসপেন্স আছে। গুঞ্জন রয়েছে সিনেমার ডাবিং এখনো সম্পূর্ণ হয়নি। সিনেমাটি মুক্তি পাচ্ছে এবারের ঈদে এই বিষয়ে ঘোষণা দিয়েছিলেন নির্মাতা।

লেখাটির পিডিএফ দেখতে চাইলে ক্লিক করুন: সিনেমালজি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + two =