ঈদে লায়লা আসছেন নোয়াখালীর আঞ্চলিক ভাষার গান নিয়ে

আবারও লায়লা তার ভক্তদের চমক দিতে আসছেন। এবার ঈদে শ্রোতা-দর্শকদের জন্য নোয়াখালীর আঞ্চলিক ভাষার গান নিয়ে প্রথমবার হাজির হচ্ছেন লায়লা। গানটির শিরোনাম ‘জামাই আদর’। গানটি লিখেছেন এই প্রজন্মের জনপ্রিয় গীতিকার এন আই বুলবুল। সুর-সংগীত করেছেন রোহান রাজ।

নোয়াখালীর আঞ্চলিক ভাষার গানটি প্রসঙ্গে লায়লা বলেন, প্রথমবার নোয়াখালীর আঞ্চলিক ভাষায় গান করেছি। গানটির কথা ও সুর আমার দারুণ পছন্দ হয়েছে। আমরা অনেক নাটকে নোয়াখালীর আঞ্চলিক ভাষা শুনতে পাই। এবার শ্রোতারা গানেও নোয়াখালীর ভাষা পাবেন।

গীতিকার এন আই বুলবুল বলেন, ‘সারা দেশেই নোয়াখালীর আঞ্চলিক ভাষার প্রতি সবার আগ্রহ দেখা যায়। আমাদের দেশে যে কয়টা জেলার ভাষা সবার কাছে পছন্দের তারমধ্যে নোয়াখালীর আঞ্চলিক ভাষা এগিয়ে আছে। এছাড়া আমি নিজেও নোয়াখালীর। তাই এটার প্রতি আমার অন্যরকম ভালোবাসা। সে ভালোবাসা থেকেই আঞ্চলিক ভাষায় গানটি করেছি।

নতুন প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী সুলতানা ইয়াসমিন লায়লা ‘আখ ক্ষেতে ছাগল বন্দি’ গানটি গেয়ে তুমুল জনপ্রিয়তা লাভ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে গানটি ভাইরাল হয়েছিল। এ গানটি গেয়ে তিনি রীতিমতো চমক সৃষ্টি করেছিলেন। সবাই এখন তাকে এক নামে চেনে। এরপর লায়লার কণ্ঠে সিলেট ও ময়মনসিংহের আঞ্চলিক ভাষার বেশ কয়েকটি গানও শ্রোতাদের মধ্যে সাড়া ফেলে।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + 19 =