ঈদ উৎসবে সেজেছে ওয়েব প্ল্যাটফর্ম

ঈদের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত দেশের বিনোদন ইন্ডাস্ট্রি। টিভি চ্যানেল, অডিও ইন্ডাস্ট্রি ও সিনেমা হলের পাশাপাশি এবার দেশের ওয়েব প্ল্যাটফর্মেও থাকবে ঈদের আয়োজন। ঈদ উপলক্ষ্যে দেশের প্রতিটি ওয়েব প্ল্যাটফর্ম প্রকাশ করবে সিরিজ ও সিনেমা। এসব কনটেন্টে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনয়শিল্পীরা।

মহানগর ২ (সিরিজ)

পরিচালনা: আশফাক নিপুণ

অভিনয়: মোশাররফ করিম, শ্যামল মাওলা, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, বৃন্দাবন দাস, তানজিকা আমিন, দিব্য জ্যোতি প্রমুখ

দেখা যাবে: হইচই

ঢাকা শহরের এক রাতের গল্প উঠে এসেছিল প্রথম সিজনে। ওসি হারুনের (মোশাররফ করিম) কার্যকলাপে বেশ কিছু অমীমাংসিত প্রশ্ন জমেছিল দর্শকের মনে। সেসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে দ্বিতীয় সিজনে। আইনের মারপ্যাঁচে পড়ে ওসি হারুনের কী পরিণতি হয়, এ সিজনে তা দেখা যাবে।

মাইশেলফ অ্যালেন স্বপন (সিরিজ)

পরিচালনা: শিহাব শাহীন

অভিনয়: নাসির উদ্দিন খান, রাফিয়াত রশিদ মিথিলা, সুমন আনোয়ার, রফিকুল কাদের রুবেল, আব্দুল্লাহ আল সেন্টু, আনিসুল হক বরুণ প্রমুখ

দেখা যাবে: চরকি

সিরিজটি মূলত গত বছর ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘সিন্ডিকেট’ সিরিজের স্পিন-অফ। সিন্ডিকেটের আলোচিত ভিলেন চরিত্র অ্যালেন স্বপন এবার এ সিরিজে আসছে প্রধান চরিত্র হয়ে।

হোটেল রিল্যাক্স (সিরিজ)

পরিচালনা: কাজল আরেফিন অমি

অভিনয়: পূর্ণিমা, মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, তামিম মৃধা, পারসা ইভানা, চাষী আলম প্রমুখ

দেখা যাবে: বঙ্গ

হোটেল রিল্যাক্স নামে ঢাকার একটি অখ্যাত হোটেলে সমাজের নানা পেশার মানুষের আনাগোনা। এখানে ফুর্তি করতে আসে সবাই। এ হোটেলে বহুদিন ধরে বয়ের কাজ করে সালাম। কেউ তার সঙ্গে খারাপ ব্যবহার করলে সালাম তাকে ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। ঘটনাক্রমে দলবল নিয়ে হোটেল রিল্যাক্সে আসে ডাকাত গ্যাস বাবু।

কুড়া পক্ষীর শূন্যে উড়া (সিনেমা)

পরিচালনা: মুহাম্মদ কাইউম

অভিনয়: জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির হিমু, সুমি ইসলাম, সামিয়া আকতার বৃষ্টি, বাদল শহীদ, আবুল কালাম আজাদ প্রমুখ

দেখা যাবে: আইস্ক্রিন

‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি বাংলাদেশের ভাটি অঞ্চলের কৃষিজীবী মানুষের আবহমান জীবনসংগ্রামের আখ্যান। গল্পের কেন্দ্রে আছে সুলতান নামের এক যুবক। ধান কাটার শ্রমিকদের সঙ্গে হাওরে আসে সে। কাজ নেয় এক বৃদ্ধের বাড়িতে। ধীরে ধীরে হাওরের জীবনযাত্রায় অভ্যস্ত হয়ে ওঠে সুলতান, পরিবারের সবার সঙ্গে মায়ার বন্ধনে জড়িয়ে যেতে থাকে। একসময় সেখানে বিয়েও করে সে। নতুন করে ঘর বাঁধে। সেই সুখের সংসার একদিন ভেসে যায় পাহাড়ি ঢলে।

মেইড ইন চিটাগং (সিনেমা)

পরিচালনা: ইমরাউল রাফাত

অভিনয়: পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ, চিত্রলেখা গুহ, মুকিত জাকারিয়া, নাসির উদ্দিন খান, হিন্দোল রায় প্রমুখ

দেখা যাবে: বিঞ্জ

একই নামে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় টিভি নাটক বানিয়েছিলেন রাফাত। নাটকটি জনপ্রিয় হওয়ায় এবার সিনেমায় রূপ দিয়েছেন তিনি। ঢাকা, চট্টগ্রামসহ বিদেশের অনেক সিনেমা হলে মুক্তির পর এবার মেইড ইন চিটাগং আসছে ওয়েবে।

শহরে অনেক রোদ (সিনেমা)

পরিচালনা: মিজানুর রহমান আরিয়ান

অভিনয়: খায়রুল বাসার, সাবিলা নূর, তানিয়া আহমেদ, নাদের চৌধুরী

দেখা যাবে: দীপ্ত প্লে

শহরে খালা আর খালু ছাড়া অনিকের কেউ নেই। নিঃসন্তান এই পরিবারের ছেলের মতোই সে। খালা বাসায় ডেকে নিয়মিত বিভিন্ন মেয়ে দেখাতে থাকে অনিককে। কিন্তু তার বিয়েতে অনীহা। মেয়ে পছন্দ হয় না তার।

ছায়াবাজি (সিনেমা)

পরিচালনা: সৈয়দ শাকিল

অভিনয়: তারিক আনাম খান, অপু বিশ্বাস, মাহমুদুল হক মিঠু, রেবেকা প্রমুখ

দেখা যাবে: আরটিভি প্লাস

মানসিক ভারসাম্যহীন এক নারী ও এক মনোচিকিৎসকের মধ্যকার সম্পর্কের মধ্য দিয়ে এগোবে সাইকো-থ্রিলার ওয়েব ফিল্মটি। অপু বিশ্বাসকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। এক চরিত্রে তিনি মানসিক রোগী। মনোরোগ চিকিৎসক তারিক আনাম দায়িত্ব নেন অপুকে সারিয়ে তোলার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 − 10 =