নির্মাতা উজ্জ্বলের ব্যান্ড ‘ওমকার’

নির্মাতা হিসেবে পরিচিতি পেলেও মাসুদ হাসান উজ্জ্বলের শোবিজ ক্যারিয়ার শুরু হয়েছিল মিউজিক দিয়ে। ‘মেঘদল’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন তিনি। এরপর মেঘদল থেকে সরে দাঁড়িয়ে নির্মাণে ব্যস্ত হন। নাটক দিয়ে নির্মাণ শুরু করা উজ্জ্বল বানিয়েছেন সিনেমাও।

নির্মাণের পাশাপাশি আবারও মিউজিকে ফিরছেন তিনি। জানালেন, ছয় মাস আগেই গড়েছেন একটি ব্যান্ড। নাম দিয়েছেন ‘ওমকার’। নতুন ব্যান্ডের অভিষেক হচ্ছে ৬ সেপ্টেম্বর, ছাত্রদের আয়োজনে বন্যার্তদের তহবিল সংগ্রহের একটি কনসার্টে। এদিন ওমকার ছাড়াও একই মঞ্চে পারফর্ম করবে ‘ভাইকিংস’, ‘চান্দের গাড়ি’ ও ‘জিরো’ ব্যান্ড।

নতুন ব্যান্ড প্রসঙ্গে মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘প্রায় ৬ মাস হলো নতুন ব্যান্ড ফর্ম করেছি। নিয়মিত প্র্যাকটিসও করছি, অ্যালবামেরও প্রস্তুতি চলছে। পরিকল্পনা ছিল ডিসেম্বর নাগাদ একটা শোয়ের মাধ্যমে ব্যান্ডটির ঘোষণা করব। কিন্তু ধামরাইয়ের ছাত্ররা বন্যাদুর্গতদের সাহায্যার্থে আয়োজিত কনসার্টে আমন্ত্রণ জানালে না করতে পারলাম না। ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় ধামরাই হার্ডিঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে আমাদের অভিষেক হচ্ছে।’

এদিকে মুক্তির অপেক্ষায় আছে মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় দ্বিতীয় সিনেমা ‘বনলতা সেন’। সরকারি অনুদানের সিনেমাটি নির্মাণ করা হয়েছে জীবনানন্দ দাশের বনলতা সেন চরিত্রটি উপজীব্য করে। এতে অভিনয় করেছেন নাবিলা, সোহেল মণ্ডল, খায়রুল বাসার প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + fourteen =