উর্দু ভাষায় পাকিস্তানে মুক্তি পাচ্ছে শাকিবের ‘তুফান’

কয়েক বছর ধরে বিদেশে নিয়মিত মুক্তি পাচ্ছে বাংলা সিনেমা। গত এপ্রিলে জাজ মাল্টিমিডিয়ার ‘মোনা: জ্বীন ২’ দিয়ে পাকিস্তানের হলে বাংলা সিনেমা মুক্তি শুরু হয়। এবার দেশটিতে যাচ্ছে শাকিব খানের ‘তুফান’। তবে বাংলা ভাষায় নয়, পাকিস্তানে তুফান দেখা যাবে উর্দুতে। বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই।

পাকিস্তানে মুক্তির জন্য ইতিমধ্যে সেন্সর সার্টিফিকেট পেয়েছে তুফান। পাকিস্তানজুড়ে সিনেমাটি মুক্তি পাবে আগামী ১ নভেম্বর। পাকিস্তানের সিনেপ্লেক্সগুলোতে বিভিন্ন দেশের সিনেমার সঙ্গে শোভা পাচ্ছে তুফানের পোস্টার। সেই দৃশ্যের ভিডিও পোস্ট করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রযোজক শাহরিয়ার শাকিল। এর আগে গত ১৩ সেপ্টেম্বর ভারতের বিহারে হিন্দি ভাষায় মুক্তি পেয়েছিল তুফান।

গালিব নামের এক তরুণের গ্যাংস্টার তুফান হয়ে ওঠার গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। সেই সঙ্গে দেখা যাবে শান্ত নামের এক জুনিয়র আর্টিস্টের সংগ্রামের গল্প। দুজনই দেখতে একরকম। ধুঁকতে থাকা শান্তকে নিজের প্রয়োজনে তুফান নিয়ে আসে তার সম্রাজ্যে।

সিনেমাটি বানিয়েছেন রায়হান রাফী। দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। তাঁর সঙ্গে আছেন বাংলাদেশের নাবিলা ও পশ্চিমবঙ্গের মিমি চক্রবর্তী। আরও আছেন চঞ্চল চৌধুরী, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত প্রমুখ। গত ঈদুল আজহায় বাংলাদেশে মুক্তি পায় সিনেমাটি। এরপর যুক্তরাষ্ট্র, কানাডা, ভারতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশেও মুক্তি পেয়েছে। গত মাস থেকে ওটিটি প্ল্যাটফর্ম হইচই ও চরকিতেও দেখা যাচ্ছে তুফান।

এদিকে, আজ থেকে মুম্বাইয়ে শুরু হচ্ছে শাকিব খানের নতুন সিনেমা ‘বরবাদ’–এর শুটিং। আগামী সপ্তাহে শুটিংয়ে যোগ দেওয়ার কথা নায়কের। যৌথ প্রযোজনার এ সিনেমায় শাকিবের নায়িকা ইধিকা পাল। অ্যাকশন ঘরনার সিনেমাটি বানাচ্ছেন মেহেদী হাসান হৃদয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × four =