একের পর এক রেকর্ড গড়ছে বিয়ন্সের নতুন অ্যালবাম

সাদা ঘোড়ায় চেপে ফিরে এলেন বিয়ন্সে। মাথায় কাউবয় হ্যাট, হাতে ধরা পতাকা। নতুন অ্যালবাম ‘কাউবয় কার্টার’-এর পোস্টারে এভাবেই হাজির বিয়ন্সে। দুই বছর আগে প্রকাশিত ‘রেনেসাঁ’ অ্যালবামের পর এটি নিয়ে ভক্তদের আগ্রহ ও অপেক্ষা ছিল অনেক।অবশেষে ২৯ মার্চ প্রকাশ্যে এল কাউবয় কার্টার। প্রকাশের পর একের পর এক রেকর্ড গড়ছে বিয়ন্সের এই অষ্টম অ্যালবাম।

এই অ্যালবামের পরিকল্পনা কয়েক বছর আগেই জানিয়ে রেখেছিলেন বিয়ন্সে। ‘থ্রি অ্যাক্ট’ নামে অনেকটা ট্রিলজির ধরনে তিনটি অ্যালবাম করতে চান তিনি। ২০২২ সালে এসেছিল এ প্রকল্পের প্রথম অ্যালবাম রেনেসাঁ। কাউবয় কার্টার সেটিরই দ্বিতীয় পর্ব, বিয়ন্সে তাই এটিকে ‘অ্যাক্ট টু’ নামেও অভিহিত করেছেন।

কী কী আছে বিয়ন্সের নতুন এই সৃষ্টিতে? ডিজিটাল এডিশনে গান আছে ২৭টি আর ভিনাইলে ২২টি। বেশির ভাগই মৌলিক গান, কিছু কাভার অর্থাৎ অন্যের গান নতুন করে গেয়েছেন তিনি। এ তালিকায় আছে ডলি প্যাট্রনের ‘জোলিন’ ও বিটলসের ‘ব্ল্যাকবার্ড’। বিয়ন্সের সঙ্গে অনেকেই কণ্ঠ মিলিয়েছেন কাউবয় কার্টারের গানগুলোতে। শোনা গিয়েছিল, এ অ্যালবামের একটি গানে বিয়ন্সের সঙ্গে থাকতে পারেন টেলর সুইফট। তবে টেলরের গুঞ্জন সত্যি না হলেও আছেন মাইলি সাইরাস। ‘টু মোস্ট ওয়ান্টেড’ গানে একত্র হয়েছেন বিয়ন্সে ও মাইলি।

অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে কাউবয় কার্টার নিয়ে ঝড় বয়ে যাচ্ছে। জনপ্রিয়তার নিরিখে এরই মধ্যে বিয়ন্সের আগের অ্যালবাম রেনেসাঁকে ছাড়িয়ে গেছে এটি। স্পটিফাইয়েও রেকর্ড সৃষ্টি করেছে কাউবয় কার্টার, এটি এখন এ প্ল্যাটফর্মের সবচেয়ে জনপ্রিয় অ্যালবাম।

আইটিউনসেও অ্যালবামটি আছে প্রথম অবস্থানে। সব মিলিয়ে যে পরিস্থিতি চলছে, তাতে বলাই যায়, বিয়ন্সের সবচেয়ে জনপ্রিয় অ্যালবামের মর্যাদা পেতে যাচ্ছে কাউবয় কার্টার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × five =