এগিয়ে এল গডজিলা এক্স কং পিছিয়ে গেল মিকি ১৭

এ বছর হলিউডে মুক্তির তালিকায় থাকা আলোচিত দুই সিনেমা ‘মিকি ১৭’ ও ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এমপায়ার’। ওয়ার্নার ব্রসের এ দুই সিনেমার মুক্তির তারিখ ছিল যথাক্রমে আগামী ২৯ মার্চ ও ১২ এপ্রিল। সংবাদমাধ্যম হলিউড রিপোর্টার গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, দুটি সিনেমারই মুক্তির তারিখ বদলেছে ওয়ার্নার ব্রস। ১২ এপ্রিলের বদলে দুই সপ্তাহ এগিয়ে গডজিলা এক্স কং: দ্য নিউ এমপায়ার মুক্তি পাবে ২৯ মার্চ। আর মিকি ১৭-এর মুক্তির ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বছরের শিডিউল থেকে সিনেমাটির নাম সরিয়ে নিয়েছে ওয়ার্নার ব্রস।

ভ্যারাইটি জানিয়েছে, মুক্তির জন্য এখনো প্রস্তুত হতে পারেনি মিকি ১৭। কাজ শেষ হতে আরও সময় লাগবে। গত বছর লেখক ও অভিনয়শিল্পীদের জোড়া ধর্মঘটের কারণে সময়মতো কাজ শেষ করতে পারেননি নির্মাতা বং জুন-হো। তবে যেহেতু গডজিলা এক্স কং: দ্য নিউ এমপায়ারের কাজ এরই মধ্যে শেষ, তাই পূর্বনির্ধারিত মিকি ১৭-এর মুক্তির তারিখেই এগিয়ে আনা হয়েছে গডজিলা এক্স কংকে।

বিজ্ঞান কল্পকাহিনি মিকি ১৭ নিয়ে বিশ্বজুড়ে দর্শকদের আগ্রহ প্রবল। তার অন্যতম কারণ নির্মাতা বং জুন-হো। দক্ষিণ কোরিয়ান এই নির্মাতা ‘প্যারাসাইট’ দিয়ে ২০১৯ সালে ইতিহাস সৃষ্টি করেছিলেন। ইংরেজি ভাষার না হয়েও প্যারাসাইট অস্কারে জিতে নিয়েছিল সেরা সিনেমার পুরস্কার। প্যারাসাইট মুক্তির প্রায় পাঁচ বছর পর নতুন সিনেমা নিয়ে আসছেন বং জুন-হো।

মিকি ১৭ তৈরি হয়েছে এমন এক চরিত্রকে নিয়ে, যাকে দূরবর্তী গ্রহে উপনিবেশ স্থাপনের জন্য পাঠানো হয়েছে। একেক দলে কয়েকজন সদস্য থাকে, যারা জীবনের ঝুঁকি নিয়ে এ কাজে নামে। যদি কেউ মারা যায়, নতুন দেহে তার স্মৃতি পুনরায় স্থাপন করা হয়। এ সিনেমায় অভিনয় করেছেন রবার্ট প্যাটিনসন, স্টিভেন ইয়ো, মার্ক রুফেলো প্রমুখ।

অন্যদিকে গডজিলা এক্স কং: দ্য নিউ এমপায়ার সিনেমাটি ২০২১ সালে মুক্তি পাওয়া ‘গডজিলা ভার্সাস কং’-এর সিক্যুয়েল। আগের গল্পে দেখা গিয়েছিল, দুই মনস্টার শ্রেষ্ঠত্বের জন্য পরস্পরের বিরুদ্ধে যুদ্ধে অবতীর্ণ হয়। দ্য নিউ এমপায়ারের ট্রেলারে দেখা গেছে, নতুন প্রাণীর আবির্ভাব হয়েছে। তাকে দমন করতে গডজিলা ও কংয়ের একত্র হওয়ার প্রয়োজন হবে। অ্যাডাম উইনগার্ডের পরিচালনায় এতে অভিনয় করেছেন রেবেকা হল, ব্রায়ান টাইরি হেনরি, ড্যান স্টিভেন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + 11 =