এডেলের এক অ্যালবামে আয় ১৩.৮ মিলিয়ন ডলার

‘হ্যালো’ গায়িকা এডেল পাঁচ বছরের মধ্যে গতবছর প্রথম অ্যালবামটি প্রকাশ করে আয় করেছেন ১৩.৮ মিলিয়ন মার্কিন ডলার। গত বছরের ১৯ নভেম্বর এডেল প্রকাশ করেছেন সর্বশেষ স্টুডিও অ্যালবাম ‘৩০’। লাস ভেগাসের স্টেজে ভক্তদের গানগুলো গেয়ে অ্যালবামটি উদ্বোধন করেছেন এই তারকা গায়িকা।

এ ছাড়া, মোট ১৯টি অ্যালবাম থেকে গানের স্বত্ব ও লাইভ পারফরমেন্সের সুবাদে এডেলের কোম্পানি মেলটেড স্টোন লিমিটেড ২০২১ সালে আয় করেছে ১৮ মিলিয়ন মার্কিন ডলার, ২০২০ সালে ৪.২ মিলিয়ন মার্কিন ডলার। খবরটি প্রকাশ করেছে যুক্তরাজ্যের মিরর।

‘রোলিং ইন দি ডিপ’ নামের সুপারডুপার হিট গানের শিল্পী এডেল যুক্তরাজ্যের, তিনি তার গানগুলো লিখে, রেকর্ড করা গানগুলো থেকে এ পর্যন্ত আয় করেছেন মোট ৪.২ মিলিয়ন মার্কিন ডলার।

এডেল তার কনসার্ট ও লাইভ মিউজিকগুলোর প্রস্তুতি, সুসম্পন্ন করার জন্য তৈরি করেছেন আলাদা প্রতিষ্ঠান ‘এ এডকিনস টুরিং লিমিটেড’। তারা প্রায় ১ লাখ মার্কিন ডলার লস করেছেন। তবে এ বছর এই অনিন্দ্য সুন্দরী ৩৪ বছরের ইংরেজ গায়িকা ও গীতিকারের এই কম্পানিটি ১০ লাখ মার্কিন ডলার তৈরি করতে পেরেছে।

এ জন্য তারা ধন্যবাদ দিয়েছেন তার লন্ডনের বিখ্যাত হাইড পার্কের শোগুলোকে এবং গায়িকার বৈদেশিক আবাস যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস করা শোগুলোকে। সেগুলোর সবই প্রচুর সাফল্য লাভ করেছে। এডেলের ১৯টি অ্যালবামের প্রতিটিই হিট করেছে।

এডেলের ‘২১’ নামের অ্যালবামটি ২১ শতকের সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবামে পরিণত হয়েছে। সর্বশেষ এই মাসে তিনি সম্পর্কগুলোর বিচ্ছেদের পর ভালো বন্ধুত্ব থাকার গুরুত্ব নিয়ে ভক্তদের জানানোর পর আবার সংবাদের শিরোনাম হয়েছেন।

‘রোলিং ইন দি ডিপ’ গানটিকে হিট করার কারিগর ও ২০১১ সালের গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী এডেল গেল ছুটির দিনে স্টেজে পারফর্ম করেছেন। তিনি সর্বশেষ তার ৫ কোটি ১০ লাখ ভক্ত, অনুসারীকে দেখার জন্য ছবি পোস্ট করেছেন ইনস্ট্রাগ্রাম অ্যাকাউন্টে। তাতে ভিন্ন ধরনের পোশাক পরা ছবিগুলো দেখেছেন তারা ও এডেলের শেষ পারফরমেন্সগুলোর অংশ হতে পেরেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + one =