ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

প্রতি মাসেই ওটিটি প্লাটফর্মে মুক্তি পাচ্ছে নতুন কনটেন্ট। সিনেমা হলে মুক্তিপ্রাপ্ত বেশকিছু সিনেমা দেখা যাচ্ছে ওটিটিতে। এছাড়াও আলোচনায় আসা ও মুক্তির অপেক্ষায় থাকা ওটিটি কনটেন্ট নিয়ে আমাদের এই আয়োজন।

শনিবার বিকেল – সনি লিভ

বাংলাদেশের সেন্সর বোর্ডে চার বছর ধরে আটকে থাকার পর নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’ মুক্তি পেয়েছে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম সনি লিভে। ২৪ নভেম্বর থেকে সিনেমাটি দেখতে পারছে দর্শকেরা। তবে বাংলাদেশ থেকে সিনেমাটি দেখা যাবে না। ‘শনিবার বিকেল’-এ অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে।

নীল জলের কাব্য – আইস্ক্রিন

সমুদ্র দেখতে মরিয়া এক তরুণীর গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘নীল জলের কাব্য’ ওয়েব ফিল্মটি। জাহান সুলতানার গল্পে এটি নির্মাণ করেছেন শিহাব শাহীন। ওয়েব ফিল্মটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। বারবার সমুদ্র দেখার বায়না ধরলে মা তরুণীটিকে আশ্বাস দেয়, বিয়ের পর স্বামী কক্সবাজারে নিয়ে যাবে। কিন্তু তার সেই স্বপ্ন কি পূরণ হয়? এমনই গল্পের ওয়েব ফিল্মটি ১৬ নভেম্বর ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিনে মুক্তি পেয়েছে।

সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি – চরকি

৩০ নভেম্বর চরকি-তে রিলিজ পেয়েছে মিনিস্ট্রি অফ লাভ-এর প্রথম অরিজিনাল ফিল্ম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমাটি। যেখানে পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ও করেছেন ফারুকী। সিনেমাটির যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন ফারুকী ও তিশা। এই সিনেমার একটি গানে মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন তাদের মেয়ে ইলহাম নুসরাত ফারুকী।

বাবা, সামওয়ান ফলোয়িং মি – বিঞ্জ

শিহাব শাহীনের নতুন ওয়েব ফিল্ম ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’ ২৩ নভেম্বর ওটিটি প্লাটফর্ম বিঞ্জে মুক্তি পেয়েছে। বাবা ও মেয়ের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ওয়েব ফিল্মটি। বাবার চরিত্রে অভিনয় করেছেন শহীদ্জুামান সেলিম ও মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এছাড়া আরও রয়েছেন ইরফান সাজ্জাদ, সোহেল মন্ডল, জন ক্রস (অস্ট্রেলিয়া) প্রমুখ।

অন্তরমহল – হইচই

‘অন্তরমহল’ সিরিজ এমন এক যুগলের গল্প তুলে ধরেছে, যাদের দীর্ঘদিন প্রেমের পরে, সম্পর্ক পরিণতি পেয়েছে বিয়েতে। তাদের মধ্যে মিল থাকলেও, কেবল সমস্যা সন্তান নিয়ে। বিয়ের পরে স্ত্রী চান, তাদের মধ্যে একটি সন্তান আসুক, তবে চিকিৎকের কাছে যেতে চায় না ইন্দ্র। সমাজে মনে যে ধারণা প্রচলিত যে সন্তান না হওয়ার দায়ভার একমাত্র মেয়েদের, সেই ভাবনাকেই তুলে ধরেছে এই ওয়েব সিরিজ। ইশা সাহা ও সৌরভ চক্রবর্তীর এই ওয়েব সিরিজ হইচই-তে মুক্তি পেয়েছে ২৪ নভেম্বর। সিরিজটি পরিচালনা করেছেন ‘ডাকঘর’ খ্যাত অভ্রজিৎ সেন।

পর্ণশবরীর শাপ – হইচই

ওটিটি প্লাটফর্ম ‘হইচই’ তে ১০ নভেম্বর রিলিজ পেয়েছে ‘পর্ণশবরীর সাপ’ ওয়েব সিরিজ। ৭ পর্বের ওয়েব সিরিজটতে অভিনয় করেছেন চিরঞ্জিত চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, অর্ণ মুখোপাধ্যায়। সৌভিক চক্রবর্তীর ‘পর্ণশবরীর শাপ’ উপন্যাস অবলম্বনে সিরিজটি নির্মাণ করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। এই ওয়েব সিরিজে তুলে ধরা হয়েছে একটি মাইথোলজিক্যাল হরর গল্প। ‘ভাদুড়ি মশাই’ চরিত্র সার্থকভাবে চিরঞ্জিত চক্রবর্তী ফুটিয়ে তুলেছেন।

শুনতে কি পাও! – চরকি

কামার আহমেদ সাইমনের ৯০ মিনিটের কোয়াজি-ড্রামা ‘শুনতে কি পাও!’ ৩ নভেম্বর থেকে দেখা যাচ্ছে দেশীয় ওটিটি প্লাটফর্ম চরকি-তে। ভদ্রা নদীর পারে, সুন্দরবনের কোল ঘেঁষে ছোট্ট একটি গ্রাম। নাম তার সুতারখালি। জলে জঙ্গলে লড়াই করে চার পুরুষের আবাদে প্রায় ১০০ পরিবারের বাস এই সুতারখালি গ্রামে। এখানেই ঘর বেঁধেছিল রাখী আর সৌমেন, জন্ম হয়েছিল তাদের ভালোবাসার সন্তান রাহুলের। ২০০৯ সালের ২৫শে মে, রাহুলের বয়স যখন মাত্র চার আইলা নামের এক প্রলয়ঙ্করী জলোচ্ছাস ভাসিয়ে নিয়ে যায় বাংলাদেশের দক্ষিণাঞ্চল। এই পরিবারের গল্প নিয়ে এগিয়েছে সিনেমাটি।

তারকার মৃত্যু – আড্ডা টাইমস

তারকার মৃত্যু সিনেমাটি ২০২৩ সালের ২৯ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পায়। ভারতীয় বাংলা ভাষার রহস্য রোমাঞ্চকর চলচ্চিত্রটি পরিচালনা করেছেন হরনাথ চক্রবর্তী। চলচ্চিত্রটির চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। প্রধান চরিত্রে অভিনয় করেছেন রঞ্জিত মল্লিক, ঋত্বিক চক্রবর্তী ও পার্ণো মিত্র। এই চলচ্চিত্রের গল্পে অবসরপ্রাপ্ত একজন মানুষের জীবনকাহিনি ফুটিয়ে তোলা হয়েছে। ওটিটি প্লাটফর্ম ‘আড্ডা টাইমস’ এ ১০ নভেম্বর রিলিজ পেয়েছে সিনেমাটি।

দ্য ক্রাউন – নেটফ্লিক্স

রানি দ্বিতীয় এলিজাবেথের রাজত্ব নিয়ে নির্মিত আলোচিত সিরিজটি শেষ হচ্ছে এবার। ১৬ নভেম্বর মুক্তি পেয়েছে এর ষষ্ঠ ও শেষ কিস্তির প্রথম চার পর্ব। ১০ পর্বের এবারের সিজনের বাকি ছয় পর্ব দেখা যাবে আগামী ১৪ ডিসেম্বর। প্রিন্সেস ডায়ানার মৃত্যু দিয়ে শেষ হবে সিরিজটি। এতে ডায়ানার চরিত্রে অভিনয় করেছেন এলিজাবেথ দেবিকি। নেটফ্লিক্সে সিরিজটি দেখতে পাবেন দর্শকেরা।

আরিয়া ৩ – ডিজনি হট স্টার

রাজস্থানের হাই প্রোফাইল ড্রাগ সিন্ডিকেট, দুই মাদক মাফিয়া গোষ্ঠীর মধ্যে বিরোধ, খুনোখুনি, রক্তারক্তি, নিজের পরিবারের প্রতি বিশ্বাস হারানো এবং বিশ্বাসঘাতকতা, যাবতীয় রোমাঞ্চকর উপকরণ নিয়ে ‘আরিয়া’ ওয়েব সিরিজের তৃতীয় কিস্তি। সুস্মিতা সেনের চরিত্রের মধ্য দিয়ে এই প্রত্যেকটি প্লটই দেখানো হয়েছে। প্রথম দুই সিজনে যেভাবে এক গৃহবধূর মাফিয়া ডন হয়ে ওঠার গল্প দেখিয়েছিল আরিয়া, এবারের সিজনে ঠিক ততটাই অস্তিত্বের লড়াইয়ে দেখা গিয়েছে সুস্মিতা সেনকে। পুরানো শত্রুতা, প্রতিশোধস্পৃহ মন-মানসিকতাকে কেন্দ্র করে ‘আরিয়া ৩’ সিরিজের প্রেক্ষাপট। রাম মাধবানি, বিনোদ রাওয়াত, সন্দীপ মোদি, কপিল শর্মার যৌথ পরিচালনায় সিরিজটি ডিজনি হট স্টারে রিলিজ পেয়েছে ৩ নভেম্বর।

লেখাটির পিডিএফ দেখতে চাইলে ক্লিক করুন: ওটিটি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 5 =