‘ওরা ৭ জন’ ৬৪ জেলায়

বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। আগামী শুক্রবার বিকেল চারটায় ঢাকা বাদে দেশের ৬৩ জেলায় জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি বড় পর্দায় দেখা যাবে। দেশের ১৭টি চলচ্চিত্র নিয়ে গত ২৯ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ‘গণজাগরণে চলচ্চিত্র উৎসব’ অনুষ্ঠিত হচ্ছে।

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রের পরিচালক খিজির হায়াত খান বলেন, ‘যখন বাংলাদেশের চলচ্চিত্রশিল্প একটি সুষ্ঠু ও স্বচ্ছ পরিবেশনব্যবস্থার অভাবে ধুকে ধুকে মরছে, তখন এ ধরনের বিকল্প উদ্যোগের মাধ্যমে জনসাধারণকে ভালো সিনেমা দেখার একটা বিশেষ সুযোগ করে দিচ্ছে শিল্পকলা একাডেমি, এ জন্য তাদের ধন্যবাদ। যাঁরা সিনেমা হলে এই সিনেমা দেখতে পারেননি, তাঁদের এই সুযোগ গ্রহণ করতে অনুরোধ করছি।’

গত বছর ৩ মার্চ ‘ওরা ৭ জন’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বন করে চলচ্চিত্রটির গল্প আবর্তিত। মুক্তিযুদ্ধের সম্মুখসমরের গল্প নিয়ে যে অল্প কয়েকটি চলচ্চিত্র নির্মিত হয়েছে, এটি তার মধ্যে অন্যতম। স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি অনুপ্রাণিত।

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি কেএইচকে প্রডাকশনসের ব্যানারে নির্মিত হয়েছে। অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ, জাকিয়া বারি মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজিব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তুর্য, আজম খান, তাসনিম তাশফী, খিজির হায়াত খান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight + 20 =