কনসার্টে আছড়ে গিটার ভাঙল আরবোভাইরাস ব্যান্ড

গত শুক্রবার রাতের ঘটনা। ‘রক অ্যান্ড রিদম ৩.০’ কনসার্ট চলছে। বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি হলভর্তি দর্শক। তিল ধারণের জায়গা নেই। রাজধানীতে প্রায়ই রক কনসার্টের আয়োজন হয়। তবে এই কনসার্ট অন্যগুলোর চেয়ে একেবারেই আলাদা। দর্শকদের জন্য তো অবশ্যই, ব্যান্ডগুলোর জন্যও বিশেষ। কারণ যে ১২টি ব্যান্ড গাইতে এসেছে কনসার্টে, সবাই ট্রিবিউট দেবে তাদের প্রিয় ব্যান্ডকে। কেউ গাইবে লিংকিন পার্ক, নির্ভানা, গানস অ্যান্ড রোজেস, পিংক ফ্লয়েডের গান; কারও কণ্ঠে শোনা যাবে জিমি হেনড্রিক্স, বব ডিলান কিংবা বব মার্লেকে।

প্রিয় ব্যান্ডের পরিবেশনায় প্রিয় শিল্পীর গান শুনতে তাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন দর্শকেরা। বিকেল থেকেই শুরু হয় গিটারের ঝংকার। একপর্যায়ে মঞ্চে ওঠে ব্যান্ড আরবোভাইরাস। দুই দশকের বেশি সময় ধরে দেশের রকগানপ্রেমী তারুণ্যের প্রিয় ব্যান্ডের তালিকায় রয়েছে তারা। কথা ছিল, এ কনসার্টে আরবোভাইরাস গাইবে লিংকিন পার্ক ও গ্রিন ডে ব্যান্ডের গান। একে একে এ দুই ব্যান্ডের কালজয়ী কিছু গান শুনিয়ে একেবারে শেষমুহূর্তে যা করল আরবোভাইরাস, তার জন্য প্রস্তুত ছিলেন না কেউই।

নিজেদের পারফরম্যান্স শেষ হতেই দলের প্রতিষ্ঠাতা সদস্য ও গিটারিস্ট সুহার্ত শেরীফ নিজের গিটারটি শূন্যে তুলে মঞ্চে আছাড় মারতে থাকেন। পাশ থেকে আরেক সদস্য ট্যাম্বারিন ছুড়ে মারেন। সুহার্তের একের পর এক আঘাতে মুহূর্তেই টুকরো টুকরো হয়ে যায় গিটার। পুরো ঘটনায় মঞ্চের সামনে উপস্থিত দর্শক যেন বাক্‌রুদ্ধ।

আরবোভাইরাসের এই গিটার ভাঙার ভিডিও শুক্রবার রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই ব্যান্ডটির এমন কাজের সমালোচনা করছেন। তবে কনসার্টে ইনস্ট্রুমেন্ট ভেঙে ফেলার দৃশ্য এই প্রথম নয়। এর আগে জিমি হেনড্রিক্স, ব্যান্ড নির্ভানা, গ্রিন ডেসহ বিশ্ববিখ্যাত অনেক ব্যান্ড ও শিল্পী দর্শকের মধ্যে উদ্দীপনা সৃষ্টির জন্য ভরা কনসার্টে নিজেদের বাদ্যযন্ত্র ভেঙেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + nineteen =